শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৪ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৩ মার্চ, ২০২১ ২৩:৫২

কোহলির ‘ডাক’ নিয়ে দুশ্চিন্তা

ক্রীড়া ডেস্ক

কোহলির ‘ডাক’ নিয়ে দুশ্চিন্তা

এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান কে? ধারাবাহিকতা, গড়, সাম্প্রতিক পারফরম্যান্স সব কিছু বিবেচনায় নিলে বিরাট কোহলি থাকবে সবার ওপরে! কিন্তু সেই কোহলি টানা দুই ইনিংসে ‘ডাক’ মেরেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে আহমেদাবাদে সিরিজের শেষ টেস্টে রানের খাতা খুলতে পারেননি। টি-২০ সিরিজের প্রথম ম্যাচেও দলীয় স্কোরে কোনো রান যোগ করতে পারেননি ভারতীয় দলপতি।

টানা দুই ম্যাচেসেরা তারকা ‘ডাক’ মারায় যেন চিন্তায় পড়েছে ভারত! ভক্তদের তো বিশ্বাসই হচ্ছে না, এটা কোহলি কিনা!

অবশ্য গ্রেট শচীন টেন্ডুলকারকে যেন খুব ভালোভাবেই অনুসরণ করে চলেছেন কোহলি। অনেকে মনে করছেন, শচীনের ‘সেঞ্চুরি সেঞ্চুরি’ রেকর্ড ভাঙা এখন সময়ের ব্যাপার মাত্র। তাহলে টেন্ডুলকারের সবচেয়ে বেশি শূন্য রানে আউট হওয়ার রেকর্ডে কেন ভাগ বসাবেন না?

ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি শূন্য রানে আউট হওয়ার রেকর্ড শচীনের (৩৪ বার)। এর পরেই রয়েছেন সৌরভ গাঙ্গুলী, ৩১ বার। এরপরই এখন কোহলি, ২৮ বার। কোহলির সঙ্গে ২৮ বার শূন্য রানে আউট হয়েছেন বিরেন্দর শেবাগও।

কোহলির ডাক নিয়ে মজা করেছে ভারতের উত্তরখন্ড পুলিশ। সচেতন ও সাবধান হয়ে গাড়ি চালানোর বিষয়ে গুরুত্বারোধ করে টুইটে লিখেছে, ‘শুধু হেলমেট পরলেই হবে না। পুরো মনোযোগের সঙ্গে গাড়ি চালানো উচিত, নইলে কোহলির মতো শূন্য রানে আউট হতে হবে।’


আপনার মন্তব্য