শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২২ মার্চ, ২০২১ ২২:৫০

সাইফ হাসান

প্রথম দিনে সেঞ্চুরি

প্রথম দিনে সেঞ্চুরি
Google News

শ্রীলঙ্কা সফরের আগে করোনা পজিটিভ হয়েছেন জাতীয় দলের বাঁ হাতি ওপেনার সাদমান ইসলাম। আরেক ওপেনার সাইফ হাসানের প্রস্তুতিটা হয়েছে দারুণ। বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ শুরু হয়েছে গতকাল। প্রথম দিনেই টেস্ট ওপেনার সাইফ ঢাকার পক্ষে সেঞ্চুরি করেছেন রংপুর বিভাগের বিপক্ষে। তার ১২৭ ও নাদিফ চৌধুরীর ৬৯ রানে ভর করে ঢাকার সংগ্রহ ৮ উইকেটে ২৯৭ রান। খুলনায় স্বাগতিক খুলনা দুটি নার্ভাস নাইনটিজে সিলেটের বিপক্ষে প্রথমদিন পার করেছে ৭ উইকেটে ৩০৮ রান তুলে।

 বর্ষিয়ান তুষার ইমরান আউট হয়েছেন ৯৯ রানে এবং ৯০ রান করেন ইমরুল কায়েশ। রাজশাহী বিভাগীয় স্টেডিয়ামে শাহাদাত হোসেনের অপরাজিত ৮৮ রানে ভর করে রাজশাহীর বিপক্ষে ৭ উইকেটে ২৫৭ রান করে চট্টগ্রাম এবং বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে ঢাকা মেট্রোপলিটনের সাঁড়াশি বোলিংয়ে প্রথমদিনেই ২৪১ রানে অলআউট হয়ে যায় বরিশাল। মেট্রোপলিটন ১ উইকেটে ২৯ রান তুলে দিন পার করেছে।

বিকেএসপিতে টস হেরে ব্যাটিংয়ে নেমে শূন্য রানে দুই ওপেনার হারায় ঢাকা। সেই বিপর্যয় থেকে দলকে টেনে তুলেন সাইফ। খেলেন ১২৭ রানের প্রত্যয় এক ইনিংস। যা প্রথম শ্রেণির ক্রিকেটে তার পঞ্চম সেঞ্চুরি। ২৩৩ বল স্থায়ী ইনিংসে ছিল ১১ চার ও ৫ ছক্কা। শুরুর ধাক্কা সামলে নেন সাইফ তৃতীয় উইকেট জুটিতে ৭৯ রান যোগ করেন মাহাদি অঙ্কণে সঙ্গে। তারপরও ১৪৩ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে আবারও কোণঠাসা হয়ে পড়ে ঢাকা। এবারও ত্রাতা সাইফ। ষষ্ঠ জুটিতে নাদিফকে নিয়ে ১৩৭ রান যোগ করেন। দলীয় ২৮০ রানে সাইফ সাজঘরে ফিরেন আলাউদ্দিন বাবুর বলে এবং একই ওভারে তিন বল পর আউট করেন নাদিফকে। নাদিফ ৬৯ রানের ইনিংস খেলেন ১০৫ বলে ৮ চার ও ২ ছক্কায়। আলাউদ্দিন বাবু নেন ৪ উইকেট ২৫ রানের খরচে।          

সংক্ষিপ্ত  স্কোর :

ঢাকা : প্রথম ইনিংস, ২৯৭/৮, ৯০ ওভার (সাইফ ১২৭, মাহিদুল ৪৭, নাদিফ ৬৯। বাবু ৪/২৫, মুকিদুল ১/৩৬, সোহরাওয়ার্দী ১/৮০, মাহমুদুল ২/৬০)।