শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৬ এপ্রিল, ২০২১ ২৩:০৫

বার্সায় মেসির শেষ ফাইনাল!

♦ বার্সেলোনা-অ্যাথলেটিক ♦ সময় : রাত ১টা ৩০ মিনিট ♦ ভেন্যু : ডে লা কার্তুজা, সেভিল

ক্রীড়া ডেস্ক

বার্সায় মেসির শেষ ফাইনাল!

অ্যাথলেটিক বিলবাও মেসির বড় প্রিয় প্রতিপক্ষ। মেসি যুগে কোপা দেল রে কাপের ফাইনালে বার্সেলোনা এই দলটার মুখোমুখি হয়েছে তিনবার (২০০৯, ২০১২ ও ২০১৫)। তিনবারই বিজয়ী হয়েছে বার্সেলোনা। তিনবারের ফাইনালে মেসি গোল করেছেন চারটি। সবমিলিয়ে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ৪০ ম্যাচ খেলে ২৬ গোল করার পাশাপাশি সাতটি এসিস্ট করেছেন মেসি। প্রিয় এ প্রতিপক্ষের সঙ্গে আরও একবার কোপা দেল রে কাপের ফাইনাল খেলতে নামছেন আর্জেন্টাইন তারকা। এবারেই কি শেষ? বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি না হলে আর্জেন্টাইন তারকা কোপা দেল রে কাপে শেষ ফাইনাল খেলতে নামছেন আজ।

এল ক্ল্যাসিকোতে পরাজিত বার্সেলোনার সামনে লা লিগার শিরোপা জয়ের সম্ভাবনা অনেকটাই কমে গেছে। চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে আগেই। চলতি মৌসুমে ট্রফি জয়ের জন্য কোপা দেল রে কাপই এখনো পর্যন্ত সেরা সুযোগ বার্সেলোনার সামনে। অবশ্য রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ পয়েন্ট হারালে লা লিগা জয়ের সুযোগও আসবে কাতালানদের সামনে।

কোপা দেল রে কাপে বার্সেলোনাই সেরা দল। ৩০ বার এ টুর্নামেন্ট জয় করেছে কাতালানরা। ২৩ বার কোপা দেল রে কাপ জয় করে দুই নম্বরে আছে অ্যাথলেটিক বিলবাও। তিনে থাকা রিয়াল মাদ্রিদ ১৯ বার জয় করেছে এ শিরোপা। লিওনেল মেসি ছয়বার কোপা দেল রে কাপ জয় করেছেন। লা লিগা জয় করেছেন দশবার। আরও একবার কি তিনি কোপা দেল রে কাপ ও লা লিগা জয় করতে পারবেন?