শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৮ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৭ মে, ২০২১ ২২:৩৯

সাকিব মুস্তাফিজ ছাড়াই অনুশীলন

ক্রীড়া প্রতিবেদক

সাকিব মুস্তাফিজ ছাড়াই অনুশীলন
Google News

আজ হোটেলে উঠবেন ক্রিকেটাররা। জৈব বলয়ে ঢুকে পড়ার আগে দুবার কভিড টেস্ট করতে হবে তামিমদের। এর মধ্যে রবিবার প্রথমবার কভিড টেস্ট দিয়ে নেগেটিভ হয়েছেন ক্রিকেটার, কোচিং স্টাফ ও সহযোগী ৩১ সদস্য।

করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করায় মাঝপথে বন্ধ হয়ে যায় আইপিএল। অন্যান্য বিদেশি ক্রিকেটারের মতো দেশে ফিরে আসেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। ঢাকায় পা রেখেই ঢুকে পড়েন কোয়ারেন্টাইনে। দুই তারকা ক্রিকেটারের ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ হবে ২০ মে বৃহস্পতিবার। আইসোলেশন শেষ করে তামিম, মুশফিক, মাহমুদুল্লাহদের সঙ্গে দুজন অনুশীলনে যোগ দিবেন শুক্রবার। ওয়ার্ল্ড সিরিজ কাপ খেলতে শ্রীলঙ্কা ক্রিকেট দল এখন ঢাকায়। দ্বীপরাষ্ট্রের ক্রিকেটাররাও এখন তিনদিনের কোয়ারেন্টাইনে রয়েছেন। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য তামিমরা অনুশীলন শুরু করবেন আজ। সিরিজের জন্য টিম ম্যানেজমেন্ট ১৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবেন ২০ মে প্রস্তুতি ম্যাচের পর। সিরিজ শুরু হবে ২৩ মে। পরের দুই ম্যাচ ২৫ ও ২৮ মে। ম্যাচ তিনটি অনষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে। 

করোনাভাইরাসে প্রায় ১১ মাস খেলার বাইরে ছিলেন ক্রিকেটাররা। এরপর দুটি টুর্নামেন্ট দিয়ে মাঠে ফিরেন ক্রিকেটাররা। আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেন ফেব্রুয়ারিতে ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজ দিয়ে। দীর্ঘদিনের বিরতির পর ঘরের মাঠে খেলতে নেমে হোয়াইটওয়াশ করে ক্যারিবীয়দের। সেই আত্মবিশ্বাস নিয়ে উড়ে যায় নিউজিল্যান্ড। কিন্তু সেখানে বিধ্বস্ত হয় টাইগাররা। দেশে ফিরে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে উড়ে যায় শ্রীলঙ্কা। পাল্লেকেলেতে প্রথমটি সমানে সমান লড়াই করে ড্র করলেও হেরে যায় দ্বিতীয়টি। সেই শ্রীলঙ্কাকেই এবার আতিথেয়তা দিচ্ছে ঘরের মাঠে। এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজে ফিরেই সেরা পারফরমার হন সাকিব। কিন্তু আইপিএলের জন্য নিউজিল্যান্ডে খেলতে যাননি। এবার ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবেন। খেলবেন আইপিএলে দারুণ ফর্মে থাকা মুস্তাফিজও।

আজ হোটেলে উঠবেন ক্রিকেটাররা। জৈব বলয়ে ঢুকে পড়ার আগে দুবার কভিড টেস্ট করতে হবে তামিমদের। এরমধ্যে রবিবার প্রথমবার কভিড টেস্ট দিয়ে নেগেটিভ হয়েছেন ক্রিকেটার, কোচিং স্টাফ ও সহযোগী ৩১ সদস্য। আরেকটি টেস্ট করেই আজ হোটেলে উঠবে টাইগাররা।    

২০২৩ সালের বিশ্বকাপ ক্রিকেটে খেলবে ১২ দল। ওয়ার্ল্ড সিরিজ কাপের শীর্ষ ৮ দল সরাসরি খেলবে বিশ্বকাপ। বাকি ৪ দল বাছাইপর্ব খেলে আসবে। ৬ ম্যাচে তিন জয় নিয়ে ৬ পয়েন্টে বাংলাদেশ এখন ছয় নম্বরে।