সোমবার, ১২ জুলাই, ২০২১ ০০:০০ টা

মেসির স্বপ্ন পূরণে আমি অভিভূত

মেসির স্বপ্ন পূরণে আমি অভিভূত

বসুন্ধরা কিংসে অফার পাওয়ার পর খুব খুশিই হয়েছিলাম। কখনো এ দেশটি দেখা না হলেও আর্জেন্টিনায় বসে শুনেছি বাংলাদেশে কোটি কোটি আমাদের সমর্থক রয়েছে। এরা আর্জেন্টিনার বিজয়ে যেমন বাঁধভাঙা উৎসবে মেতে উঠে তেমনি হারলে বেদনায় ভেঙে পড়ে। গতকাল আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ার পর ঢাকার সমর্থকরা ছিল উৎসবে মাতোয়ারা। ১৯৮৬ সালে ম্যারাডোনার নেতৃত্বে বিশ্বকাপ জেতার পরই বাংলাদেশের মানুষ আর্জেন্টিনার নাম বলতে পাগল। ব্রাজিলেরও সমর্থক সংখ্যা কম নয়। ২০১১ সালে মেসির নেতৃত্বে আর্জেন্টিনা ঢাকায় এসেছিল। দেশে ফিরে মেসি সামাজিক যোগাযোগে লিখেছেন গল্প নয় চোখেই দেখে এলাম বাংলাদেশ কতটা আর্জেন্টিনাকে ভালোবাসে।

বসুন্ধরা কিংসের সঙ্গে কথা পাকাপোক্ত হওয়ার পর ঢাকায় উড়ে আসি। বিমানবন্দর থেকে ক্লাবে পৌঁছানো পর্যন্ত গাড়িতে পাশে বসা কর্মকর্তার মুখে শুনতে পারলাম এদেশের ফুটবলপ্রেমীরা আর্জেন্টিনাকে কতটা ভালোবাসে। বাংলাদেশি সতীর্থরাও বললেন তুমি সত্যিই ভাগ্যবান এমন এক দেশে খেলতে এসেছ যেখানে ফুটবলে তোমার দেশকে অন্ধভাবে সমর্থন করে। সত্যিই তা চোখে দেখলাম। কোপা আমেরিকাতো ঢাকাতে বসেই দেখলাম। আর্জেন্টিনার জয়ে সামাজিক যোগাযোগে যে উন্মাদনা দেখলাম তাতে আমি অভীভূত। আর্জেন্টিনার খেলা হলে আমার নিজ শহরে এমন উন্মাদনা দেখিনি।

নিজেকে আরও ভাগ্যবান মনে করছি আর্জেন্টিনা-ব্রাজিলের ফাইনাল ঢাকাতেই বসে দেখেছি। তারপর সতীর্থ হিসেবে দুই ব্রাজিলিয়ান রবসন রবিনহো ও জনথন ফার্নান্দেজকে পাশে পেয়েছি। তবে একে অপরের মধ্যে কোনো তর্ক-বিতর্ক হয়নি। বন্ধুত্ব পরিবেশে ফাইনাল উপভোগ করেছি। ব্রাজিলকে ফাইনালে হারিয়ে শিরোপা জেতার পর রবসন ও ফার্নান্দেজ আমাকে অভিনন্দন জানিয়েছে। শুধু কি তাই মোবাইলে কত যে অভিনন্দনের এসএমএস পেয়েছি তা বুঝিয়ে বলতে পারব না।

আর্জেন্টিনা শিরোপায় আমি খুশি। বাংলাদেশও আমার কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে। ১৯৯৩ সালে কোপা আমেরিকা চ্যাম্পিয়নের পর আর্জেন্টিনার কোনো ট্রফি নেই। আক্ষেপটা আরও বেশি ছিল লিওনেল মেসির মতো যোগ্য অধিনায়ক থাকার পরও কোনো শিরোপা নেই। একি বিশ্বাস করার মতো। তবে এবার আমার আত্মবিশ্বাস ছিল মেসির স্বপ্ন পূরণ হবেই। হয়েছেও তাই, ডি মারিয়া অভিজ্ঞ ফুটবলার বলে হীরার চেয়ে দামি গোলটি করতে পেরেছেন। আর্জেন্টিনা জেতায় আমি উচ্ছ্বসিত। তবু ফাইনাল দেখে আমার মন ভরেনি। দুই দলই অতিরিক্ত স্নায়ু চাপে ছিল। অভিনন্দন ডি মারিয়া, অভিনন্দন ফুটবল কিং মেসি। তোমার ম্যাজিকে আনন্দ যেন আর্জেন্টিনা উৎসবে ভাসছে তেমনি নাচছে বাংলাদেশ। সুন্দর আয়োজনে ব্রাজিল অবশ্যই প্রশংসার দাবিদার।

সর্বশেষ খবর