শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৫ জুলাই, ২০২১ ০০:১৪

ব্রাজিলের অলিম্পিক হোটেলে করোনার হানা

ক্রীড়া ডেস্ক

Google News

টোকিও অলিম্পিক শুরুর আগেই বড় ধরনের আঘাত হানল করোনাভাইরাস। অলিম্পিক গেমসে অংশ নিতে টোকিওতে আসা ব্রাজিল দলের হোটেলে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন। মিডিয়ায় খবর বেরিয়েছে, টোকিওর দক্ষিণ পূর্বে অবস্থিত হামামাতসু শহরের এক হোটেলে সাত জন স্টাফ করোনা পজিটিভ হয়েছেন। এই হোটেলে ৩১ সদস্যের ব্রাজিলের অলিম্পিক ডেলিগেশন অবস্থান করছে। এই দলে ব্রাজিলের জুডো অ্যাথলেটরাও আছেন। অবশ্য বায়ো বাবলস নিরাপত্তা বলয়ে অবস্থান করছেন ব্রাজিলিয়ান দলের সদস্যরা। তাদেরকে অন্য গেস্টদের থেকে আলাদা করে রেখেছে হোটেল কর্তৃপক্ষ।

টোকিওতে এখন স্টেট অব ইমার্জেন্সি চলছে। অলিম্পিক গেমস শেষ না হওয়া পর্যন্ত এই জরুরি অবস্থা থাকবে। গত বুধবারও শহরে ১১৪৯ জন নতুন করে করোনা পজিটিভ হয়েছেন। গত ছয় মাসের মধ্যে এটাই সর্বোচ্চ। এ পরিস্থিতি মেডিকেল বিশেষজ্ঞরা শঙ্কা প্রকাশ করেছেন তবে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) প্রেসিডেন্ট থমাস বাচ বলেছেন, ‘টোকিওতে ঐতিহাসিক অলিম্পিক গেমস অনুষ্ঠিত হতে যাচ্ছে। জাপানের মানুষ গত কয়েক বছরে অনেক চ্যালেঞ্জের মোকাবিলা করে নিজেদেরকে প্রস্তুত করেছে।’ জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগার সঙ্গে সাক্ষাৎ শেষ করে একথা বলেন আইওসি প্রেসিডেন্ট।

আগামী ২৩ জুলাই আনুষ্ঠানিকভাবে শুরু হবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত অলিম্পিক গেমস। তবে গেমসের খেলা শুরু হয়ে যাবে ২১ জুলাই থেকেই। এর অর্থ, আর ছয় দিন বাকি গেমসের! ইউরো কাপ ও কোপা আমেরিকার উন্মাদনা শেষ হতেই দুয়ারে হাজির অলিম্পিক গেমস।

ক্রীড়াপ্রেমীদের জন্য সময়টা দারুণ! অনেকেই আশা প্রকাশ করছেন, করোনাভাইরাসের এই কঠিন পরিস্থিতে অলিম্পিক গেমস আশার নতুন মশাল প্রজ্বলন করতে পারে।