শিরোনাম
বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

মেসি বার্সায় থাকতেন, যদি...

‘আগে থেকেই সব ঠিক করা ছিল। লা লিগা সব মেনে নিয়েছিল। কিন্তু হঠাৎ করেই বলল, সিভিসি ছাড়া তারা রাজি না।’

ক্রীড়া ডেস্ক

মেসি বার্সায় থাকতেন, যদি...

নাটকীয় ঘটনার মধ্য দিয়ে লিওনেল মেসি বার্সেলোনা ছেড়ে চলে যান ফরাসি ক্লাব পিএসজিতে। গত জুলাইয়ের শেষদিকে পৃথিবীর ফুটবলভক্তরা মেসি-বার্সার নতুন চুক্তির অপেক্ষায় ছিলেন। হঠাৎ করেই ঘোষণা এলো, আর্জেন্টাইন তারকাকে কোনোভাবেই ধরে রাখতে পারছে না বার্সেলোনা। দুই পক্ষের চুক্তিতে বাধা হয়ে দাঁড়িয়েছে লা লিগার ফেয়ার প্লে নীতি। মুহূর্তেই এই খবর ছড়িয়ে পড়ল চারদিকে। মেসির  পেছনে ছুটল বিশ্বের সেরা সেরা ক্লাব। তবে মেসি বেছে নিলেন প্রিয় বন্ধু নেইমারের ক্লাব পিএসজিকে।

এসব ঘটনা সবাই জানে। নতুন কিছু কথা জানিয়েছেন বার্সেলোনার প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। লিওনেল মেসিকে ইচ্ছে করলে দলে রাখতে পারত বার্সেলোনা। তবে তার জন্য লা লিগার গোপন প্রস্তাবে রাজি হতে হতো কাতালানদের। ইস্পোর্ট৩ কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, মেসির ব্যাপারে বার্সেলোনাকে ব্ল্যাকমেইল করতে চেয়েছিল লা লিগা কর্তৃপক্ষ। লা লিগা-সিভিসি চুক্তি নিয়ে আপত্তি ছিল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার। লা লিগা চেয়েছিল সিভিসির সঙ্গে চুক্তির বিষয়টাকে সমর্থন করুক বার্সা। তাহলেই মেসিকে দলে রাখার অনুমতি মিলবে। কিন্তু লাপোর্তা এ অন্যায় প্রস্তাব মানতে রাজি হননি। তবে শেষ মুহূর্তে লা লিগা বেঁকে বসাতেই এমনটা ঘটেছে। লাপোর্তা বলেছেন, ‘আগে থেকেই সব ঠিক করা ছিল। লা লিগা সব মেনে নিয়েছিল। কিন্তু হঠাৎ করেই বলল, সিভিসি ছাড়া তারা রাজি না।’ এ কারণেই মেসিকে বার্সা ছাড়তে হয়েছে বলে দাবি করেন লাপোর্তা।

মেসি বার্সেলোনা ছাড়ায় দুই পক্ষই বেশ কষ্ট পেয়েছে। মেসিকে নিজের প্রিয় ক্লাব ছাড়তে হয়েছে। বার্সেলোনাকেও তাদের ইতিহাসের সেরা তারকাকে ছাড়তে হয়েছে। লাপোর্তা বলেন, ‘আমার ধারণা, আমরা দুই পক্ষই (বার্সেলোনা ও মেসি) এতে কষ্ট পেয়েছি। কারণ, আমরা কেউই এমনটা চাইনি। এ ঘটনার পর মেসির সঙ্গে আমার আর কথা হয়নি। পিএসজির হয়ে মেসির অভিষেক দেখেছি। মেসিকে অন্য ক্লাবে খেলতে দেখা খুবই অদ্ভূত। অন্য জার্সিতে ওকে দেখে আমার মোটেও ভালো লাগেনি।’

সর্বশেষ খবর