রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

তিস্তায় ৪৬ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

তিস্তার ডালিয়া পয়েন্ট থেকে গঙ্গাচড়ার মহিপুর ব্রিজের দূরত্ব ৪৬ কিলোমিটার। সাঁতরে এই পথ পাড়ি দিতে হবে। চাট্টিখানি কথা নয়। ডালিয়া থেকে মহিপুর পর্যন্ত সাঁতার প্রতিযোগিতার আয়োজন করেন রংপুর জেলা প্রশাসন। মুজিববর্ষ উপলক্ষে রংপুরে শেখ কামালের নামে তিস্তায় এই সাঁতারের আয়োজন করা হয়। এই প্রতিযোগিতায় দেশের বিভিন্ন জেলার সাঁতারুরা  অংশগ্রহণ করেন। এমন প্রতিযোগিতা তিস্তাপাড়ে আগে কখনো হয়নি। তাই সকাল থেকে হাজার হাজার দর্শনার্থী তিস্তা পাড়ে ভিড় জমায় এবং প্রতিযোগিতা উপভোগ করেন।

গতকাল সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত লালমনিরহাটের তিস্তা ব্যারেজ  ডালিয়া পয়েন্ট থেকে ৪৬ কিলোমিটার পাড়ি দিয়ে রংপুর গঙ্গাচড়া লক্ষীটারীর শেখ হাসিনা সেতু এলাকায় এসে পৌঁছায় ১৬ জন সাঁতারু। এতে  নারীরাও অংশগ্রহণ করেন। মাত্র ৫ ঘণ্টা ৩৮ মিনিট  ২৬   সেকেন্ডে তিস্তা ব্যারেজ ডালিয়া থেকে রংপুর মহিপুর শেখ হাসিনা সেতু ৪৬ কিলোমিটার পাড়ি দিয়ে প্রথম হন বগুড়ার ১০ম শ্রেণির ছাত্র রাব্বি রহমান।

তার বাবা আলানুর রহমান সাঁতার প্রশিক্ষক। ১৪ বছরের এই রাব্বি ২০২০ সালে বাংলা চ্যানেল পাড়ি দিয়ে ৪০ জনের মধ্যে ১ম হয়েছিল। ৫ ঘণ্টা ৫৫ মিনিট ৫০ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় স্থান অধিকার করেন সাইফুল ইসলাম। তার বাড়ি বরগুনা জেলায়।  ৬ ঘণ্টা ১ মিনিট ৩৬ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় স্থান অধিকার করেন নারী প্রতিযোগী মিতু আক্তার। মিতু আক্তারের বয়স মাত্র ১৯ বছর। তার বাড়িও বগুড়া জেলায়। তিনি অনার্সের শিক্ষার্থী। তার বাবার নাম জহুরুল হক। এই সাঁতার প্রতিযেগিতা উপভোগ করেন তিস্তার দুই পাড়ের হাজার হাজার মানুষ। 

সর্বশেষ খবর