শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

ছন্নছাড়া পারফরম্যান্স টাইগারদের

ক্রীড়া প্রতিবেদক

ছন্নছাড়া পারফরম্যান্স টাইগারদের

মূল একাদশের দুই ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসান খেলেননি। বিশ্রাম নিয়েছেন টাইগার টি-২০ অধিনায়ক মাহমুদুল্লাহ। সাকিব ব্যস্ত আইপিএল নিয়ে। তার দল কলকাতা নাইট রাইডার্স ফাইনাল খেলবে আজ। প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস। ফাইনালের পরই দলের সঙ্গে ওমানে যোগ দিবেন সাকিব। ১৭ অক্টোবর টি-২০ বিশ্বকাপের প্রথম পর্ব শুরু। বাংলাদেশ খেলবে প্রথম পর্ব। মূল লড়াইয়ে নামার আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে টাইগাররা। শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দুটিতে শুধু হারেনি, ছন্নছাড়া পারফরম্যান্স ছিল ক্রিকেটারদের। ‘দ্বীপরাষ্ট্র’ শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে ব্যাট ও বলে একটু লড়াই করেছে টাইগার ক্রিকেটাররা। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ অফিশিয়াল ম্যাচে পারফরম্যান্স ছিল যাচ্ছেতাই। বাজে ব্যাটিং ও বোলিংয়ের খেসারত গুনতে হয়েছে আয়ারল্যান্ডের কাছে ৩৩ রানে হেরে। শ্রীলঙ্কার কাছে হেরেছিল ৪ উইকেটে।

আইরিশ বোলিংয়ের বিপক্ষে বাংলাদেশের ব্যাটাররা কখনোই সাবলীল ছিলেন না। ১৭৮ রান তাড়া করতে নেমে মাত্র ৪জন ব্যাটার দুই অঙ্কের রান করেন। সৌম্য সরকার ৩০ বলে ৩৭, আফিফ হোসেন ১৬ বলে ১৭, নুরুল হাসান সোহান ২৪ বলে ৩৮ ও তাসকিন আহমেদ ১১ বলে ১৪ রান করেন। প্রস্তুতি দুই ম্যাচে হারলেও মাহমুদুল্লাহ বাহিনীর আশার খবর ছন্দে ফিরেছেন সৌম্য। শ্রীলঙ্কার বিপক্ষে ৩৪ রানের পর গতকাল ৩৭ রান করেন এ বাঁ হাতি ড্যাশিং ব্যাটার। সোহানও রয়েছেন ছন্দে। তবে লিটন, নাঈম, মুশফিক, আফিফরা রানের জন্য লড়াই করছেন। প্রথম ম্যাচ মুস্তাফিজ খেলেননি। আইপিএল খেলে আসা ‘কাটার মাস্টার’ গতকাল খেলে ৪ ওভারে ৪০ রান দেন। তাসকিন গতির ঝড় তুলে ৪ ওভারে ২৬ রানের খরচে নেন ২ উইকেট। অফ স্পিনার মেহেদী ৩ ওভারে ১৫, বাঁ হাতি স্পিনার নাসুম ৩ ওভারে ৩৩ রান দেন। টাইগার বোলারদের সাধারণ মানের বোলিংয়ের সুযোগে আয়ারল্যান্ডের সংগ্রহ ছিল ২০ ওভারে ৩ উইকেটে ১৭৭ রান। তিনে ব্যাট করা গ্যারেথ ডেলানি ৮৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেন মাত্র ৫০ বলে ৩ চার ও ৮ ছক্কায়। ১৭৮ রানের টার্গেটে বাংলাদেশ এক বল আগেই ১৪৪ রানে গুটিয়ে যায় ।                                   

সংক্ষিপ্ত স্কোর

আয়ারল্যান্ড : ১৭৭/৩, ২০ ওভার, (ডেলানি ৮৮*, বালবার্নি ২৫, টেক্টর ২৩*; তাসকিন ৪-০-২৬-২, নাসুম ৩-০-৩৩-১)।

বাংলাদেশ : ১৪৪/১০, ১৯.৫ ওভার (নুরুল সোহান ৩৮, সৌম্য ৩৭,  তাসকিন আহমেদ ১৪, নাসুম আহমেদ ০, মুস্তাফিজুর রহমান ৭*; ইয়াং ৩-০-২১-২, লিটল ৪-০-২২-২, সিমি ৪-০-১৯-১, অ্যাডায়ার ৪-০-৩৩-৩, হোয়াইট ৪-০-৩৭-১)।

ফল : বাংলাদেশ ৩৩ রানে হারল।

সর্বশেষ খবর