শনিবার, ২২ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

ভাটিয়ারিতে বসুন্ধরা গলফ

মুহাম্মদ সেলিম, চট্টগ্রাম

ভাটিয়ারিতে বসুন্ধরা গলফ

চারদিকে শুধু সবুজ আর সবুজ। ছোট ছোট পাহাড়ে ঘেরা চট্টগ্রামের ভাটিয়ারি গলফ এন্ড কান্ট্রি ক্লাব (বিজিসিসি)। যেকোনো দিকে তাকালেই চোখ জুড়িয়ে যায়। বন্দর নগরীর এই নয়নাভিরাম সবুজ কোর্সেই শুরু হয়েছে ‘বসুন্ধরা কাপ গলফ টুর্নামেন্ট-২০২২’।

গতকাল কোর্সে ঢুকতেই চোখে পড়লো বাড়তি সাজসজ্জা। পুরো গলফ কোর্স মুড়ে দেওয়া হয়েছে হরেক রঙের ব্যানার-প্ল্যাকার্ডে। সবুজ কোর্স মুখরিত হয়ে উঠেছে দেশি-বিদেশি গলফার ও কেডিদের পদচারণায়। দেশের বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠান বসুন্ধরা বিটুমিন টুর্নামেন্টের পৃষ্ঠপোষক। চট্টগ্রামের এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে দেশি-বিদেশি মিলিয়ে মোট ২২২ গলফার। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করেই চলছে টুর্নামেন্ট।

ভাটিয়ারি গলফ ক্লাবের প্রধান নির্বাহী কর্মকর্তা লে. কর্নেল (অব.) মো. তৌফিকুল ইসলাম বলেন, ‘বসুন্ধরা গ্রুপ দেশের ক্রীড়াঙ্গনের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। দেশের বিভিন্ন জায়গায় গলফ টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করে গলফের উন্নয়নে ভূমিকা পালন করছে।’ গতকাল সকাল থেকেই গলফারদের পদচারণায় মুখরিত হয়ে উঠে ভাটিয়ারির সবুজ কোর্স। ‘বসুন্ধরা কাপ গলফ টুর্নামেন্ট-২০২২’ গলফাররা প্রদর্শন করতে থাকে নৈপুণ্য। ২ দিনব্যাপী এই টুর্নামেন্টেই আজই সমাপনী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত থাকবেন বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোহাম্মদ সাইফুল আবেদিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

বসুন্ধরা গ্রুপের এজিএম (ব্র্যান্ড, সেক্টর বি) সাইফুল ইসলাম রুবেল বলেন,

‘দেশের ক্রীড়াঙ্গনের উন্নয়নের গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে বসুন্ধরা গ্রুপ। ফুটবল এবং ক্রিকেটের মতো গলফ খেলাকেও জনপ্রিয় করতে অবদান রাখছে এই প্রতিষ্ঠানটি।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর