মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

জেতা ম্যাচে হোঁচট রাসেলের

ক্রীড়া প্রতিবেদক

জেতা ম্যাচে হোঁচট রাসেলের

প্রিমিয়ার লিগ ফুটবলের চলতি মৌসুমে প্রথম পর্বে মোহামেডানের সঙ্গে ১-১ ব্যবধানে ড্র করেছিল শেখ রাসেল ক্রীড়া চক্র। দ্বিতীয় পর্বে ফলাফল একই থাকল। গতকাল বসুন্ধরা কিংস অ্যারিনায় ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে শেখ রাসেল ও মোহামেডান।

প্রথম পর্বে ফলাফল আশানুরূপ না হওয়ায় দলে অনেক পরিবর্তন আনে শেখ রাসেল ক্রীড়া চক্র। কোচ বদলায়। বিদেশি ফুটবলারদের মধ্যেও তিন জনকে বদলে নেয় তারা। ম্যাকাডো, অ্যামারাল ও ইসমাইল রুটির পরিবর্তে দলে যোগ হন ইসমাহিল, রিচার্ড ও চার্লস দিদিয়ের। পরিবর্তিত দল নিয়ে খেলতে নামা শেখ রাসেলের সামনে গতকাল মোহামেডানের বিপক্ষে বড় জয়ের সুযোগ ছিল। তবে বার বার গোলের সুযোগ মিস করায় ড্রতেই সন্তুষ্ট থাকতে হলো। ম্যাচের ২১তম মিনিটে আইভরি কোস্টের চার্লস দিদিয়েরের পাসে বল পেয়ে ডি বক্সের ভিতর থেকে ডান পায়ের শটে গোল করেন মোহাম্মদ জুয়েল। এগিয়ে যায় শেখ রাসেল। এরপর অনেকবারই গোলের সুযোগ পেয়েছে দলটা। ৩৩তম মিনিটে শেখ রাসেলের ঘানার ফুটবলার রিচার্ড গাদজে ডি বক্সের ভিতর থেকে গোল করার দারুণ সুযোগ পেয়েছিলেন। তার শট গোলবারের ওপর দিয়ে বাইরে চলে যায়। প্রথমার্ধ্বের যোগ করা সময়ে মোহামেডানের ডি বক্সে দারুণ সুযোগ পেয়েও গোল করতে পারেননি মোহাম্মদ জুয়েল। দ্বিতীয়ার্ধ্বেও গোল মিস করেন জুয়েলরা। ৮০তম মিনিটে মোহামেডানের গোলরক্ষক সুজন ডি বক্সের বাইরে এসে শেখ রাসেলের ঘানার ফুটবলার রিচার্ডকে ফাউল করলে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। আহসান হাবিব বদলি হিসেবে মাঠে নেমে গোলপোস্ট সামলান। এর আট মিনিট পর সমতায় ফেরে মোহামেডান। ডি বক্সে বল নিয়ে ঢুকে জোরাল শটে গোল করেন মোহামেডানের জাফর ইকবাল।

এ ড্রয়ে শেখ রাসেল ১২ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে লিগে আট নম্বরে অবস্থান করছে। এদিকে গতকাল আবাহনী লিমিটেড ৪-৩ গোলে মুক্তিযোদ্ধাকে, সাইফ স্পোর্টিং ৬-১ গোলে পুলিশ এফসিকে পরাজিত করেছে। এছাড়াও গোল শূন্য ড্র করেছে রহমতগঞ্জ ও চট্টগ্রাম আবাহনী। মুক্তিযোদ্ধার বিপক্ষে ২-০ গোলে পিছিয়েও ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে আবাহনী। আকাশি নীল জার্সিধারীদের পক্ষে দুটি গোল করেন রাকিব। এছাড়াও একটি করে গোল করেন ড্যানিয়েল কলিনড্রেস ও রাফায়েল। চলতি মৌসুমে এক ম্যাচে সবচেয়ে বেশি গোল করল সাইফ স্পোর্টিং। গতকাল পুলিশ এফসির বিপক্ষে দুটি গোল করেন সাইফের আসরর গফুরভ। এছাড়াও একটি করে গোল করে উদোহ, এমেকা, ফয়সাল ও সাজ্জাদ। লিগে ২৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে আবাহনী। সাইফ ১৮ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে অবস্থান করছে।

সর্বশেষ খবর