সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

আমিরাতের বিশ্বকাপে নেই রোহান

ক্রীড়া প্রতিবেদক

সংযুক্ত আরব আমিরাত টি-২০ বিশ্বকাপের তোলার জয়সূচক রানটি এসেছিল রোহান মোস্তফার ব্যাট থেকে। অথচ অক্টোবর-নভেম্বরের টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে জায়গা হয়নি দেশটির সবচেয়ে অভিজ্ঞ ও সিনিয়র ক্রিকেটারের। রোহান দেশকে এক সময় নেতৃত্বও দিয়েছেন। কিন্তু এবার দর্শক হয়ে থাকতে হচ্ছে। তার জায়গায় আরব আমিরাতকে নেতৃত্ব দেবেন সিপি রিজওয়ান। গত মাসেই তাকে টি-২০ ফরম্যাটের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। রোহান ২০১৪ সালের টি-২০ বিশ্বকাপ ও ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপ খেলেছেন। আমিরাত প্রথম রাউন্ডে খেলবে ‘এ’ গ্রুপে। তাদের প্রতিপক্ষ বর্তমান এশিয়া কাপ চ্যাম্পিয়ন ও সাবেক টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা।

দুই আইসিসি সহযোগী দেশ নেদারল্যান্ডস ও নামিবিয়া। আমিরাতের প্রথম ম্যাচ ১৬ অক্টোবর নেদারল্যান্ডসের বিপক্ষে। অবশ্য টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি নিতে ২৫ ও ২৭ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে দুটি টি-২০ ম্যাচ খেলবে আমিরাত।  

সংযুক্ত আরব আমিরাতের স্কোয়াড : সিপি রিজওয়ান (অধিনায়ক), বৃত্ত অরবিন্দ ( সহ অধিনায়ক), চিরাগ সুরি, মোহম্মদ ওয়াসিম, বাসিল হামিদ, আরইয়ান লাকরা, জাওয়ার ফরিদ, কাশিফ দুয়াদ, কার্তিক মেয়াপ্পান, আহমেদ রাজা, জহুর খান, জুনায়েদ সিদ্দিক, সাবির আলী, আলিশান শারাফু ও আয়ান খান।

রিজার্ভ ক্রিকেটার : সুলতান আহমেদ, ফাহাদ নওয়াজ, বিষ্ণু সুকুমরন, আদিত্য শেট্টি ও সঞ্চিত শর্মা।

সর্বশেষ খবর