শনিবার, ৭ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

উত্তেজনা ছড়িয়ে করাচি টেস্ট ড্র

উত্তেজনা ছড়িয়ে করাচি টেস্ট ড্র

৩১৯ রানের টার্গেটে চতুর্থ দিনেই কোণঠাসা হয়ে পড়েছিল পাকিস্তান। স্কোর বোর্ডে কোনো রান জমা করার আগেই হারিয়ে বসে ২ উইকেট। গতকাল পঞ্চম দিনের সমীকরণ ছিল টেস্ট জিততে পাকিস্তানের চাই ৩১৯ রান এবং নিউজিল্যান্ডের দরকার ৮ উইকেট। এমন সমীকরণের ম্যাচে দারুণ ব্যাটিং করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ। প্রথম ইনিংসে ৭৮ রান  এবং দ্বিতীয় ইনিংসে করেন ১১৮ রান। ১৭৬ বলের ইনিংসটিতে ছিল ৯টি চার ও একটি ছক্কা। সরফরাজ যতক্ষণ ক্রিজে ছিলেন, জয়ের স্বপ্ন দেখছিল পাকিস্তান। কিন্তু ব্রেসওয়েলের বলে সাজঘরে ফেরার পর কোণঠাসা হয়ে পড়ে পাকিস্তান। তখনো দিনের বাকি ছিল ২১ বল। কিন্তু স্বাগতিক দলের দুই টেল এন্ডার নাসিম শাহ ও আবরার আহমেদ পুরো সময় পাহাড়সম দৃঢ়তায় ব্যাটিং করে টেস্ট হার রক্ষা করেন।

শেষ দিনে টেস্টটি টানটান উত্তেজনা ছড়ালেও ম্যাচের ফল হয়নি। দুই টেস্ট ম্যাচ সিরিজ ড্রয়ে শেষ হয়েছে। ৯ জানুয়ারি শুরু হবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। টেস্টের প্রথম ইনিংসে ডেভন কনওয়ের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ৪৪৯। জবাবে সওদ শাকিলের সেঞ্চুরিতে পাকিস্তান করেন ৪০৮ রান। ৪১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্ল্যাক ক্যাপসরা ৬ উইকেটে ২৭৭ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে। টার্গেট দেয় ৩১৯ রানের।

 

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড : প্রথম ইনিংস, ৪৪৯ (ডেভন কনওয়ে ১২২) ও দ্বিতীয় ইনিংস, ২৭৭/৬ (ডি,) (টম ল্যাথাম ৬২, টম ব্লান্ডেল ৭৪, মিচেল ব্রেসওয়েল ৭৪*। আগা সালমান ১/৪২)।

পাকিস্তান : প্রথম ইনিংস, ৪০৮ (সওদ শাতির ১২৫*) ও দ্বিতীয় ইনিংস, ৩০৯/৯, ৯০ ওভার (সরফরাজ আহমেদ ১১৮, শান মাসুদ ৩৫, সওদ শাকিল ৩২। মিচের ব্রেসওয়েল ৪/৭৫)।

ফল : ড্র।

ম্যাচ সেরা : সরফরাজ আহমেদ (৭৮ ও ১১৮)।

সিরিজ সেরা : সরফরাজ আহমেদ (৩৩৫ রান)।          

সর্বশেষ খবর