শনিবার, ১৪ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

পাঁচে ১৫ কিংস

বসুন্ধরা কিংস ১ : ০ পুলিশ এফসি

ক্রীড়া প্রতিবেদক

পাঁচে ১৫ কিংস

পেশাদার ফুটবল লিগে বসুন্ধরা কিংস ও পুলিশ এফসির ম্যাচ দিয়ে গত মৌসুমে কিংস অ্যারিনার অভিষেক ঘটে। ঘরের মাঠে সেই ম্যাচে জয় পেয়েছিল কিংস। গতকালও হোম ভেন্যুতে পুলিশকে হারিয়ে লিগে জয় ধরে রেখেছে চ্যাম্পিয়নরা। চলতি মৌসুম থেকে বাফুফে নিয়ম করেছে শুক্র ও শনিবার লিগ আয়োজন হবে। আর কিংস অ্যারিনায় ঘরোয়া আসর গড়ানোর পরই ফুটবল নতুনভাবে জেগে উঠেছে। এখানে ফুটবল মানে দর্শকের ঢল নামা। গতকাল ছুটির দিনে দর্শকের কমতি ছিল না। যিনি বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্স গড়ার স্বপ্ন দেখেছিলেন, ক্রীড়াপ্রেমিক বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান লিগের এ গুরুত্বপূর্ণ ম্যাচ দেখতে কিংস অ্যারিনায় ছুটে আসেন।

বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্সে শুধু ফুটবল নয় ক্রিকেট, হকি, সাঁতার, শুটিং জনপ্রিয় সব খেলারই আয়োজন হবে। থাকবে প্রশিক্ষণের ব্যবস্থা। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান পুরো সময় উপভোগ্য ম্যাচ উপভোগ করেন। তিনি দক্ষিণ এশিয়ার সবচেয়ে ব্যয়বহুল ক্রীড়া কমপ্লেক্সের কাজের অগ্রগতির খোঁজ-খবরও নেন। এ সময় রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান ও শেখ রাসেল ক্রীড়াচক্রের সিনিয়র সহসভাপতি লিয়াকত আলী খান মুকুল এবং বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসানসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বসুন্ধরা কিংসের হোম ভেন্যু কিংস অ্যারিনা। গতকাল এই মাঠে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন কিংসের ম্যাচ ছিল পুলিশের বিপক্ষে। পেশাদার লিগে গুরুত্বপূর্ণ খেলাটি উপভোগ করেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। শুধু ফুটবল নয়, বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্সে থাকছে ক্রিকেট, হকি, শুটিং, টেনিস, সাঁতারসহ জনপ্রিয় সব খেলার ভেন্যু। থাকছে অনুশীলনের ব্যবস্থা। কমপ্লেক্সের নির্মাণকাজ দ্রুত এগিয়ে চলছে - বাংলাদেশ প্রতিদিন

পুলিশকে ১-০ গোলে পরাজিত করে বসুন্ধরা কিংস টানা পাঁচ ম্যাচে জয় পেয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। তবে পুরো পয়েন্ট সংগ্রহ করতে রবসন, ডরিয়েলটনদের ঘাম ঝরাতে হয়েছে। পুলিশ আগের ম্যাচে ড্র করে ঢাকা আবাহনীকে রুখে দিয়েছে। মোহামেডানকেও জিততে দেয়নি। প্রথম ম্যাচে জায়ান্ট শেখ রাসেল ক্রীড়াচক্রকে পরাজিত করেছিল। চ্যাম্পিয়নদের সঙ্গে আর পেরে ওঠেনি।

২৭ মিনিটে এগিয়ে যায় চ্যাম্পিয়ন কিংস। রাকিবের ক্রসে হাওয়ায় ভেসে বাইসাইকেল কিকে চমৎকার গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন গোমেস। এই গোলের সঙ্গে কাতার বিশ্বকাপে রিচার্লিসনের গোলের অনেক মিল খুঁজে পাওয়া যায়। লিগে এটি তার পঞ্চম গোল। এরপর আরও দুটি গোলের সুযোগ কাজে লাগাতে পারেননি ডরিয়েলটন। বিরতির পরও সুযোগ হাতছাড়া। গোল করতে পারলে লিগে তার হ্যাটট্রিক হয়ে যেত। ৭৫ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় বসুন্ধরা কিংস। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন সোহেল রানা। তবে কিংসের রক্ষণভাগের দৃঢ়তায় সমতায় আর ফিরতে পারেনি পুলিশ। পাঁচ ম্যাচে পুলিশের সংগ্রহ পাঁচ পয়েন্ট।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর