শুক্রবার, ২০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

কুমিল্লার টানা তৃতীয় জয়

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে

কুমিল্লার টানা তৃতীয় জয়

টানা তিন হারের পর টানা তিন জয়। কুমিল্লা ভিক্টোরিয়ান্স চলমান বিপিএলে বাঁকবদলের উৎকৃষ্ট উদাহরণ হতে পারে। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা প্রথম তিন ম্যাচে হারের পর তাদের জন্য শীর্ষ চারের পথটা বেশ কঠিন হয়ে গিয়েছিল। তবে টানা তিন জয়ে অন্যতম ফেবারিট হয়ে উঠেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গতকাল তারা ঢাকা ডমিনেটর্সকে ৩৩ রানে হারিয়েছে। টানা চার ম্যাচে হারল ঢাকা।

টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুটা ধীরগতিতে করলেও রানের পাহাড় গড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চট্টগ্রামের উইকেটের জন্য ১৮৪ রান পাহাড়ের চেয়ে কম নয়। এই উইকেটে যেখানে ১৩০/১৪০ হলেই কঠিন লড়াই হয়। দুই পাকিস্তানে ব্যাটার বড় স্কোরের দিকে এগিয়ে দেন কুমিল্লাকে। ওপেনিংয়ে নেমে মোহাম্মদ রিজওয়ান করেন ৪৭ বলে ৫৫ রান। ১টি চার ছাড়াও ৩টি ছক্কা হাঁকান তিনি। আগের ম্যাচে কুমিল্লার জয়ের নায়ক লিটন দাস শূন্য রানেই সাজঘরে ফেরেন। তবে মোহাম্মদ রিজওয়ান উইকেটে টিকে থাকেন। ইমরুল কায়েস, জনসন চার্লসের পর খুশদিল শাহকে নিয়ে জুটি গড়েন রিজওয়ান। ইমরুল কায়েস ২৬ বলে ৩৩ ও জনসন চার্লস ১৯ বলে ২০ রান করে সাজঘরে ফেরেন। কুমিল্লার রানের গতি বাড়িয়ে দেন খুশদিল শাহ। তিনি মাত্র ২৪ বলে করেন ৬৪ রান। ৭টি চার ছাড়াও ৫টি ছক্কা হাঁকান খুশদিল। তার এই ইনিংসটাই জয়ের মতো পুঁজি গড়ে দেয় কুমিল্লাকে। ঢাকা ডমিনেটর্সের পক্ষে একটি করে উইকেট শিকার করেন তাসকিন আহমেদ, নাসির হোসেন, মোহাম্মদ ইমরান ও সৌম্য সরকার।

১৮৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ঢাকা ডমিনেটর্সের শুরুটাও ভালো হয়নি। তবে তারা কুমিল্লার মতো শেষদিকে ঝড়ো গতির ব্যাটিং করে জয়ের বন্দরে পৌঁছাতে পারেনি। ১৫১ রানে থামে ঢাকার ইনিংস।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর