বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

মুগ্ধর বোলিংয়ে মুগ্ধতা

ক্রীড়া প্রতিবেদক

মুগ্ধর বোলিংয়ে মুগ্ধতা

ছবি : রোহেত রাজীব

মুকিদুল ইসলাম মুগ্ধ গতকাল মিরপুরে বল হাতে মুগ্ধতা ছড়ালেন। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই বোলার ফরচুন বরিশালের বিপক্ষে বল হাতে আগুন ঝরিয়েছেন। ৩.১ ওভার বোলিং করে মাত্র ২৩ রান দিয়ে শিকার করেছেন ৫ উইকেট। তার দুরন্ত বোলিংয়ে ১৯.১ ওভারে মাত্র ১২১ রানেই অলআউট হয় ফরচুন বরিশাল। জবাব দিতে নেমে নয় বল হাতে রেখে ৫ উইকেটে ১২২ রান করে পাঁচ উইকেটের জয় তুলে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

গতকাল মিরপুরে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ব্যাটিংয়ে নেমে উইকেটে সুবিধা করতে পারেননি সাকিব আল হাসানরা। নিয়মিত উইকেট হারায় তারা। বরিশালের পক্ষে সর্বোচ্চ রান করেন মাহমুদুল্লাহ। তিনি ২৬ বলে ৩৬ রান করে মুকিদুলের বলে বোল্ড হন। এর আগে মুকিদুলের শিকার সাকিব আল হাসান। তিনি কেবল ৬ রান করেন ১২ বল খরচ করে। মুকিদুলের শিকারে পরিণত হন করিম জানাত (২৬ বলে ৩২), চতুরঙ্গ ডি সিলভা (৫ বলে ২ রান) এবং মোহাম্মদ ওয়াসিমও। মুকিদুল ইসলাম মুগ্ধ এবার বিপিএলে সবমিলিয়ে ৯ উইকেট শিকার করেছেন। আগের পাঁচ ম্যাচে তিনি শিকার করেন চার উইকেট। গতকাল তার বোলিংয়ে যেন আগুন ঝরছিল।

কুমিল্লার পক্ষে বল হাতে ভালো করেছেন সুনীল নারিন ও মুস্তাফিজুর রহমানও। দুজনেই চার ওভার বোলিং করে ১৯ রান করে দেন। মুস্তাফিজ একটা উইকেটও শিকার করেন (মেহেদি হাসান)। এছাড়াও কুমিল্লার পক্ষে একটি করে উইকেট শিকার করেন আন্দ্রে রাসেল ও তানভীর ইসলাম।

জবাব দিতে নেমে কুমিল্লার পক্ষে সর্বোচ্চ ৩৬ রান (৩৯ বলে) করেন লিটন দাস। এছাড়াও আন্দ্রে রাসেল ১৬ বলে ৩০ ও খুশদিল শাহ ১৯ বলে ২৩ রান করেন। ম্যাচসেরার পুরস্কার জিতেন মুকিদুল ইসলাম মুগ্ধ।

এ জয়ে কোয়ালিফায়ার খেলার সুযোগ বাড়িয়ে নিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট সংগ্রহ করে দুই নম্বরে আছে তারা। সমান পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থাকা সিলেট স্ট্রাইকার্স আছে শীর্ষে। বরিশাল ১৪ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর