শুক্রবার, ১০ মার্চ, ২০২৩ ০০:০০ টা

পারল না বাংলাদেশ চ্যাম্পিয়ন নেপাল

ক্রীড়া প্রতিবেদক

পারল না বাংলাদেশ চ্যাম্পিয়ন নেপাল

‘ওরিয়ন ৩৬তম বাংলাদেশ অ্যামেচার গলফ চ্যাম্পিয়নশিপ-২০২৩’ এর দলগত ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে নেপাল। মাত্র দুই শটের জন্য স্বপ্ন ভঙ্গ হলো বাংলাদেশের। গতকাল কুর্মিটোলা গলফ ক্লাবে নেপাল দল (সুবাস তামাং ও সাদভব আচর্য) সব মিলে ‘৪ ওভার পার’  খেলে চ্যাম্পিয়ন। বাংলাদেশ বি দল (লিটন মন্ডল ও শফিকুল ইসলাম)  ‘৬  ওভার পার’ খেলে রানার্সআপ।

আন্তর্জাতিক অ্যামেচার টুর্নামেন্টের এককের ফাইনাল ফল পাওয়া যায় চার রাউন্ড শেষে। এককেও এগিয়ে রয়েছেন  নেপালের সুবাস তামাং। তিনি দুই রাউন্ড মিলে ‘৬ আন্ডার পার’ খেলেছেন।  দ্বিতীয় স্থানে রয়েছেন যৌথভাবে রয়েছেন বাংলাদেশের আবু বক্কর সিদ্দিক, অস্ট্রেলিয়ার আরব ডি শাহ এবং ভারতের শাত মিশ্র। তারা দুই রাউন্ড মিলে ‘লেবেল পার’ খেলেছেন।

প্রথম দিন শেষে দলগত ইভেন্টে শীর্ষে ছিল বাংলাদেশ বি দল। কিন্তু গতকাল বাংলাদেশ বি দলের লিটন মন্ডল ৬ ওভার পার খেলায় শিরোপা হাতছাড়া হয়ে যায়। তবে একটুর জন্য দলগত ইভেন্টে বাংলাদেশ শিরোপা জিততে না পারলেও দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ বাংলাদেশের তিন দল (বি, এ এবং সি)।

 

এ ছাড়া দক্ষিণ কোরিয়া পঞ্চম, শক্তিশালী দল নিয়েও ষষ্ঠ হয় ভারত। সপ্তম স্থানে শ্রীলঙ্কা, অষ্টম ভুটান এ দল, নবম মালয়েশিয়া, ১০ম পাকিস্তান, ১১তম ভুটান বি দল এবং ১২তম হয়েছে ইন্দোনেশিয়া।

প্রথম রাউন্ড শেষে নেপাল ছিল চতুর্থ স্থানে। কিন্তু গতকাল দুর্দান্ত খেলেছেন নেপালের তারকা গলফার সুবাস তামাং। দ্বিতীয় রাউন্ডে তিনি একাই ‘৬ আন্ডার পার’ খেলে তার দলকে এনে দিলেন ‘ওরিয়ন ৩৬তম বাংলাদেশ অ্যামেচার গলফ চ্যাম্পিয়নশিপ-২০২৩’ এর শিরোপা। এখন এককেও শিরোপা জয়ের প্রধান দাবিদার তিনি। এককের ফাইনাল ফল পাওয়া যাবে চার রাউন্ড শেষে।

সর্বশেষ খবর