শুক্রবার, ২ জুন, ২০২৩ ০০:০০ টা

দুই চ্যাম্পিয়নের লড়াই

কিংস অ্যারিনায় আজ মুখোমুখি বসুন্ধরা কিংস-মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক

দুই চ্যাম্পিয়নের লড়াই

স্বাধীনতা কাপের শিরোপা নির্ধারিত হয়েছে অনেক আগেই। লিগ ও ফেডারেশন কাপেও চ্যাম্পিয়নের দেখা মিলেছে। তাই ঘরোয়া ফুটবলে আর কোনো গুরুত্ব নেই। তারপরও পেশাদার লিগের বাকি ম্যাচ শেষ করতেই হবে। পেশাদার লিগে টানা চতুর্থবার শিরোপা জিতে ইতিহাস গড়েছে বসুন্ধরা কিংস। আর লিগ সুবিধা করতে না পারলেও ১৪ বছর পর ফেডারেশন কাপে চ্যাম্পিয়ন হয়ে ফুটবলকে নতুনভাবে জাগিয়েছে মোহামেডান। তাও আবার চির প্রতিদ্বন্দ্বী আবাহনীকে হারিয়ে। কিংস চলতি মৌসুমে স্বাধীনতা কাপেও চ্যাম্পিয়ন হয়েছে। ট্রেবল শিরোপা জেতার সম্ভাবনাও ছিল। কিন্তু তা মাটি করে দিয়েছে মোহামেডানই। ফেডারেশন কাপে সেমিফাইনালের যেখানে তাদের হেসেখেলে জেতার কথা। সেখানে কি না হেরে ফাইনালে উঠতে পারল না কিংস। চ্যাম্পিয়নের বদলে কিংস তিনেই সন্তুষ্ট ছিল। পেশাদার লিগে আবির্ভাবের পর এই প্রথম কিংস অংশ নিয়ে কোনো টুর্নামেন্টে ফাইনাল খেলতে পারেনি।

টানা চারবার চ্যাম্পিয়ন হয়ে ৭৫ বছরের ঘরোয়া ফুটবলে ইতিহাস গড়েছে কিংস। এর চেয়ে বড় প্রাপ্তি আর কী হতে পারে। তারপরও আজকের ম্যাচ কিংসের কাছে অনেকটা প্রতিশোধের। হারার ম্যাচে প্লেমেকার রবসন রবিনহো ছিলেন না।

তাঁর প্রভাব মাঠেও পড়েছিল। আজ রবসনসহ পূর্ণ শক্তি নিয়ে মাঠে নামার কথা কিংসের। শক্তির বিচারে আজকের ম্যাচে কিংসই ফেবারিট। বড় ব্যবধানে জিতে গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না। বলে রাখা ভালো লিগের প্রথম লেগে কিংস জয় পেলেও তা ছিল সৌভাগ্যক্রমে। কুমিল্লায় ইনজুরি টাইমের অন্তিমলগ্নে মোহামেডানকে হারায় তারা। কিংস যেমন জিততে মরিয়া তেমনি ফেডারেশনকাপ জেতার পর মোহামেডান উজ্জীবিত। উল্লেখ্য, কিংস অ্যারিনা বসুন্ধরা কিংসের হোম ভেন্যু হওয়ার পর কোনো ম্যাচ হারেনি। শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে গত লিগে এক ম্যাচ ড্র করেছিল। আজকের ম্যাচে ডেঞ্জারম্যান দিয়াবাতে নেই। তবুও সতর্ক থাকবে কিংস। কিংস ১৭ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে শিরোপা জিতেই নিয়েছে। মোহামেডান কোন পজিশনে থাকবে তা এখনো ঠিক হয়নি। এক ম্যাচ কম খেলে তাদের সংগ্রহ ২৩।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর