শিরোনাম
মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
শেষ আটে মায়ামি

আমেরিকায় প্রতি ম্যাচেই ম্যাজিক্যাল মেসি

চলমান লিগস কাপে ৭ গোল করে গোলদাতার তালিকায় শীর্ষে আছেন লিওনেল মেসি। টুর্নামেন্টে প্রথম ম্যাচে একটি, দ্বিতীয় ম্যাচে দুটি, চতুর্থ ম্যাচে দুটি এবং পঞ্চম ম্যাচে দুটি করে গোল করেন মেসি

ক্রীড়া প্রতিবেদক

আমেরিকায় প্রতি ম্যাচেই ম্যাজিক্যাল মেসি

উত্তর আমেরিকার লিগস কাপে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইন্টার মায়ামি। বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির জাদুতে আরও একবার মুগ্ধ হয়েছে আমেরিকানরা। গতকাল টেক্সাসের টয়োটা স্টেডিয়ামে এফসি ডালাসের সঙ্গে ৪-৪ গোলে ড্রয়ের পর টাইব্রেকারে ৫-৩ ব্যবধানে জয় পেয়েছে ইন্টার মায়ামি।

লিওনেল মেসি যেন বাঁধন-হারা হয়ে গেলেন ইন্টার মায়ামিতে এসে। তাকে রুখবে সাধ্য কার! একের পর এক গোল করেই চলেছেন। প্রতিপক্ষকে পাত্তাই দিচ্ছেন না। ইন্টার মায়ামির জার্সিতে চার ম্যাচ খেলেই করেছেন ৭ গোল। গতকাল তার ডাবলেই দারুণ জয় নিয়ে মাঠ ছেড়েছে ইন্টার মায়ামি। ম্যাচের ষষ্ঠ মিনিটে মেসির গোলেই এগিয়ে যায় তারা। এরপর এফসি ডালাসের কুইগনন, কামুনগো এবং ভেলাসকোর গোলে ৩-১ ব্যবধানে পিছিয়ে পড়ে ইন্টার মায়ামি। বেনজামিনের গোলে ব্যবধান ২-৩ করেন মেসিরা। এরপর টেইলরের আত্মঘাতী গোলে ৪-২ গোলে এগিয়ে যায় এফসি ডালাস। তবে মেসি ম্যাজিক তখনো বাকি ছিল। ৮০ মিনিটে তার ফ্রি-কিকে বল ক্লিয়ার করতে গিয়ে হেডে নিজেদের জালেই বল জড়িয়ে দেন ফারফান। এরপর ৮৫ মিনিটে ফ্রি-কিকে আরও একটি গোল করেন মেসি। ৪-৪ গোলের সমতায় শেষ হয় ম্যাচ। টাইব্রেকারে ৫-৩ গোলে জিতে যায় ইন্টার মায়ামি। পেনাল্টি শুটে ইন্টার মায়ামির পক্ষে গোল করেন মেসি, বুসকেটস, ক্যাম্পানা, মিলার ও বেনজামিন। শেষ আটের লড়াইয়ে ইন্টার মায়ামি মুখোমুখি হবে হিউস্টন অথবা শারলটের।

ঁচলমান লিগস কাপে ৭ গোল করে গোলদাতার তালিকায় শীর্ষে আছেন লিওনেল মেসি। এই টুর্নামেন্টে প্রথম ম্যাচে একটি, দ্বিতীয় ম্যাচে দুটি, চতুর্থ ম্যাচে দুটি এবং পঞ্চম ম্যাচে দুটি করে গোল করেন মেসি। গোলদাতার তালিকায় দুই নম্বরে আছেন মিনেসোটা ইউনাইটেডের দক্ষিণ আফ্রিকার ফুটবলার বঙ্গোকুহলে। তিনি ৬টি গোল করেছেন। ৫টি করে গোল করে যৌথভাবে তিন নম্বরে আছেন আর্জেন্টিনার বারতারেমি ও যুক্তরাষ্ট্রের ব্রেন্ডন ভাজকুয়েজ।

সর্বশেষ খবর