রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

জয়সোয়ালের সেঞ্চুরিতে সুবিধায় ভারত

ক্রীড়া প্রতিবেদক

জয়সোয়ালের সেঞ্চুরিতে সুবিধায় ভারত

রাজকোট টেস্টে ভারতের সমানে সমানে ছুটছিল ইংল্যান্ড। কিন্তু শেষ ৫ উইকেট মাত্র ২০ রানে হারিয়ে ৩১৯ রানে গুটিয়ে যায় সফরকারীরা। ১২৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ১৯৬ রান তুলে তৃতীয় দিন শেষ করে ভারত। আজ চতুর্র্থ দিন হাতে ৮ উইকেট ও ৩২২ রানে এগিয়ে থেকে ব্যাট করবে। এর মধ্যে তরুণ ওপেনার ইয়াশাভি জয়সওয়াল খেলেছেন ১০৪ রানের ইনিংস। ৭ টেস্ট ক্যারিয়ারের ১৩ ইনিংসে এটা তৃতীয় সেঞ্চুরি। ১৩৩ বলের রিটায়ার্ড হার্ট ইনিংসটিতে ছিল ৯টি চার ও ৫টি ছক্কা। শুভমান গিল ব্যাট করছেন ৬৫ রানে। আগের টেস্টে হায়দরাবাদে ২০৯ রানের ডাবল সেঞ্চুরির ইনিংস রয়েছে বাঁ-হাতি ওপেনারের। এর আগে ইংল্যান্ডের বেন ডাকেট আউট হন ১৫৩ রানে। অধিনায়ক বেন স্টোকস আউট হওয়ার পর সফরকারীরা ২০ রানে হারায় ৫ উইকেট। মায়ের অসুস্থতায় খেলা ছেড়ে বাড়ি চলে যান টেস্ট ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলফরক গড়া অফ স্পিনার  রবীচন্দ্রন অশ্বিন। 

সংক্ষিপ্ত স্কোর :

ভারত : প্রথম ইনিংস, ৪৪৫ ও দ্বিতীয় ইনিংস, ১৯৬/২, ৫১ ওভার (জয়সওয়াল ১০৪ রিটায়ার্ড হার্ট, গিল ৬৫ । অ্যান্ডারসন ৬-১-৩২-০, রুট ১৪-২-৪৮-১, হার্টলি ১৫-২-৪২-১, উড ৮-০-৩৮-০, রেহান ৮-০-৩১-০)।

ইংল্যান্ড : প্রথম ইনিংস, ৩১৯/১০, ৭১.১ ওভার (ডাকেট ১৫৩, রুট ১৮, স্টোকস ৪১। বুমরাহ ১৫-১-৫৪-১, সিরাজ ২১.১-২-৮৪-৪, কুলদিপ ১৮-২-৭৭-২, অশ্বিন ৭-০-৩৭-১, জাদেজা ১০-০-৫১-২)।

সর্বশেষ খবর