২৮ ডিসেম্বর, ২০১৫ ১০:৩২
মেলবোর্ন টেস্ট

ব্রাভো একাই লড়ে গেলেন

অনলাইন ডেস্ক

ব্রাভো একাই লড়ে গেলেন

স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে মেলবোর্নে চলমান দ্বিতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ৮৩ রান তুলতেই ৬টি উইকেট খুঁইয়েছিল। হোবার্টে অনুষ্ঠিত প্রথম টেস্টের পুনরাবৃত্তি হচ্ছিল বলেই ধরে নেয়া হয়েছিল। কিন্তু ক্যারিবীয়দের প্রথম ইনিংসের কিছুটা হলেও চেহারা দিয়েছেন ওয়ান ডাউনে নামা ড্যারেন ব্রাভো। অলরাউন্ডার কার্লোস ব্রাথওয়েইটকে নিয়ে দলকে প্রাথমিক বিপর্যয় থেকে তুলে আনেন তিনি। আজ তৃতীয় দিনে জেমস প্যাটিনসনের বলে অাউট হওয়ার অাগে ৮১ রানের একটি ইনিংস খেলেন ব্রাভো।  এজন্য ২০৪ বল খেলেন তিনি যা টেস্ট ক্রিকেটের অন্যতম প্রধান বৈশিষ্ট্য। আর অলরাউন্ডার কার্লোস ১২৬ বলে ৫৯ রান করেন। ফলে অজিদের প্রথম ইনিংসে করা ৫৫১ রানের জবাবে সবকটি উইকেট হারিয়ে ক্যারিবীয়রা তাদের প্রথম ইনিংসে ২৭১ রান তুলতে সক্ষম হয়। তা সত্ত্বেও অজিদের প্রথম ইনিংসের চেয়ে তারা ২৮০ রানে পিছিয়ে অাছে।

ব্রাভো ও কার্লোস ছাড়া ক্যারিবীয়দের আর কেউই তেমন রান করতে পারেননি।  জেরমেইন ২৮ রান ও চান্দ্রিক ২৫ রান করেন।  আর স্যামুয়েলস, হোল্ডার ও রামদিনতো কোনো রান না করেই সাজঘরে ফিরেন। নাথান লিয়ন ও জেমস প্যাটিনসন চারটি করে উইকেট নিয়েছেন। আর জিমি সিডল নেন ২টি উইকেট।

এর আগে অস্ট্রেলিয়া টসে হেরে প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ৫৫১ রান সংগ্রহ করে তাদের প্রথম ইনিংস ঘোষণা করে। অজিদের চারজন খেলোয়াড় সেঞ্চুরি করেছেন। এদের মধ্যে ওপেনার জো বার্নস করেন ১২৮ রান, উসমান খাওয়াজা ১৪৪, অধিনায়ক স্টিভেন স্মিথ অপরাজিত ১৩৪ ও এডাম ভোজেস করেন অপরাজিত ১০৬ রান। 

উল্লেখ্য, তিন ম্যাচ সিরিজের হোবার্টে অনুষ্ঠিত প্রথম টেস্টে অজিরা এক ইনিংস ও ২১২ রানের বড় জয় পায়। সিরিজে স্বাগতিকরা এখন ১-০ তে এগিয়ে আছে।
 


বিডি-প্রতিদিন/২৮ ডিসেম্বর ২০১৫/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর