২৯ ডিসেম্বর, ২০১৫ ১৯:৫০

টি-টোয়েন্টির নেতৃত্বে চান্দিমাল

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টির নেতৃত্বে চান্দিমাল

হাঁটুর ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকেও ছিটকে গেছেন সীমিত ওভারের ক্রিকেটে শ্রীলঙ্কার অধিনায়ক লাসিথ মালিঙ্গা। তার অনুপস্থিতিতে দলের নেতৃত্বে থাকবে সাবেক অধিনায়ক দিনেশ চান্দিমাল। এর আগে, গত টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের মাঝপথে চান্দিমালকে সরিয়ে মালিঙ্গাকে অধিনায়ক করা হয়।

আগামী বছরের ৭ জানুয়ারি দু’দলের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে। আর অকল্যান্ডে ১০ জানুয়ারির ম্যাচ শেষে দেশে ফিরবে সফরকারীরা। ইতোমধ্যেই দুই ম্যাচের টেস্ট সিরিজটি ২-০ ব্যবধানে হেরেছে লঙ্কানরা। আর পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দুই ম্যাচ শেষে ২-০ তে এগিয়ে কিউইরা।

এদিকে, মালিঙ্গার পরিবর্তে ওয়ানডে দলে ডাক পাওয়া পেসার সুরাঙ্গা লাকমলকে টি-টোয়েন্টি স্কোয়াডেও রাখা হয়েছে। অন্যদিকে, টি-২০ সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখতে যাচ্ছেন অফস্পিনার দানুস্কা গুনাতিল্লেকে।

উল্লেখ্য, অনভিজ্ঞ লঙ্কান দলে মালিঙ্গার অনুপস্থিতি একটি বড় ধাক্কাই বটে। ইতোমধ্যেই তারা ধাম্মিকা প্রসাদ ও কুশল পেরেরার অভাব ভালোই টের পাচ্ছে। প্রথম টেস্ট শুরুর আগেই পিঠের ইনজুরির কারণে দেশে ফিরে গেছেন প্রসাদ। আর ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হওয়ায় আইসিসি থেকে নিষেধাজ্ঞা পেয়েছেন পেরেরা।

বিডি-প্রতিদিন/২৯ ডিসেম্বর, ২০১৫/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর