শিরোনাম
প্রকাশ : ৪ মে, ২০১৭ ১০:৪৯
আপডেট : ৪ মে, ২০১৭ ১০:৫২

ফাইনালে এক পা জুভেন্টাসের

অনলাইন ডেস্ক

ফাইনালে এক পা জুভেন্টাসের
সংগৃহীত ছবি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে জয় পেয়েছে জুভেন্টাস। ফরাসি ক্লাব মোনাকোকে ২-০ গোলে হারিয়েছে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা। সেইসঙ্গে ফাইনালের পথে এক পা দিয়ে রাখলো তারা। জুভেন্টাসের হয়ে দুটি গোলই করেন গঞ্জালো হিগুয়েন।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শুরু থেকেই এবার দুর্দান্ত খেলছে জুভেন্টাস আর মোনাকো। যদিও মোনাকোর রক্ষণভাগ যে দুর্বল, তা জানা ছিল জুভেন্টাসের। আর সেই নড়বড়ে রক্ষণেই দুইবার বল পাঠিয়ে তাদের চূর্ণ করেছেন গঞ্জলো হিগুয়েইন। বুধবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে জুভেন্টাসকে আতিথ্য দেয় মোনাকো।

ফরাসি জায়ান্টদের মাঠে এদিন শুরু থেকেই আক্রমণাত্মক খেলে জুভেন্টাস। দানি আলভেজ-গঞ্জালো হিগুয়েনদের একের পর এক আক্রমণে নাজেহাল হয়ে পড়ে মোনাকোর রক্ষণভাগ। আক্রমণের জবাব দিতে ভুল করেনি স্বাগতিকরাও। ১৬ মিনিটেই কাইলিয়ান এমবাপ্পির দুর্দান্ত শট রুখে দেন সফরকারী দলের অভিজ্ঞ গোলরক্ষক জিয়ানলুইজি বুফন।

অবশেষে ২৯ মিনিটে প্রথম গোলের দেখা পায় জুভেন্টাস। দারুণ কৌশলগত দক্ষতায় হিগুয়েনের দিকে বল বাড়িয়ে দেন দানি আলভেজ। আর দুর্দান্ত শটে মোনাকোর গোলরক্ষককে পরাস্থ করেই গোল-উদযাপনে মাতেন জুভেন্টাসের আর্জেন্টাইন স্ট্রাইকার।

প্রথমার্ধ শেষ হয় ১-০ ব্যবধানে। ম্যাচের ৫৯ মিনিটে আসে দ্বিতীয় গোল। সেটির মালিকও হিগুয়েন। আর গোল করাতে এবারও তাকে অ্যাসিস্ট করেন দানি আলভেজ। এর পরের সময়টাতে অবশ্য আর কোন দলই প্রতিপক্ষের জাল খুঁজে পায়নি। যে কারণে জয়ের তৃপ্তি নিয়েই মাঠ ছাড়ে ইতালিয়ান সিরি’এ লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।  


বিডি-প্রতিদিন/০৪ মে, ২০১৭/ওয়াসিফ


আপনার মন্তব্য