Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০১৯ ০০:২৯
আপডেট : ২৬ মে, ২০১৯ ০০:৪৮

ওয়ালশ যখন নেট বোলার!

মেজবাহ্-উল-হক, কার্ডিফ থেকে:

ওয়ালশ যখন নেট বোলার!

সোফিয়া গার্ডেনে অনুশীলনের জন্য বাংলাদেশ দল আসে স্থানীয় সময় বেলা দুইটায়। বাংলাদেশে তখন সন্ধ্যা সাতটা। অনুশীলনের শুরুতেই পেসারদের নিয়ে সেশন করেন বোলিং উপদেষ্টা কোর্টনি ওয়ালশ। উইন্ডিজ কিংবদন্তির নিবিড় তত্ত্বাবধানে নিজেদের ঝালিয়ে নিলেন মাশরাফি-মুস্তাফিজরা। 

এবারের আসরে সবচেয়ে বেশি ঝুঁকির মধ্যে আছেন পেসাররা। ইংলিশ আবহাওয়া পেস সহায়ক হলেও উইকেট তৈরি করা হয়েছে ব্যাটসম্যানদের জন্য। প্রতিটি ম্যাচে যাতে রান-বন্যা হয় সেটাই লক্ষ্য আইসিসির। তাই পেসারদের কাজটা অনেক কঠিন হয়ে গেছে।

ব্যাটিং স্বর্গেও পেসাররা কিভাবে ব্যাটসম্যানদের রানে আটকে রাখতে পারেন, কিংবা সময় মতো যাতে ব্রেক থ্রু দিতে পারেন শিষ্যদের সেই মন্ত্রই দিলেন ওয়ালশ।

কাল শুরুতেই পেসারদের সেশন শেষ হয়ে যাওয়ায় তারা ড্রেসিংরুমে ফেরেনও তাড়াতাড়ি। কিন্তু তখনো ব্যাটসম্যানদের অনুশীলন শেষ হয়নি। তাই যেন বাধ্য হয়ে নিজেই নেটে বোলিং শুরু করে দেন ওয়ালশ। পাশের নেটে বোলিং করেছেন প্রধান কোচ স্টিভ রোডসও। 

উইন্ডিজ কিংবদন্তির বিরুদ্ধে ব্যাটিং করেন লিটন কুমার দাস। আর রোডসের বিরুদ্ধে নেটে ছিলেন সাব্বির রহমান। অন্যরা যখন ড্রেসিংরুমে ফ্রেস হচ্ছিলেন তখনও নেটে ব্যস্ত দুই ব্যাটসম্যান।
বাংলাদেশের দলে পারফরমারের সংখ্যা বেড়ে যাওয়ায় একাদশ গঠন করা নিয়ে মধুর সমস্যাতেই পড়তে হবে টিম ম্যানেজমেন্টকে। তবে লিটন ও সাব্বিরের জায়গা পাওয়াটাও কঠিন হয়ে যেগে। 

ওপেনিংয়ে তামিমের সঙ্গী হিসেবে দুর্দান্ত ফর্মে রয়েছেন সৌম্য সরকার। আয়ারল্যান্ডে তিন ম্যাচে তিনটি হাফ সেঞ্চুরি করেছেন। অবশ্য এক ম্যাচে খেলার সুযোগ পেয়ে লিটনও ৭৬ রানের একটি ইনিংস খেলেছেন। তারপরও সৌম্যকেই ওপেনিংয়ে পছন্দ কোচের।

ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে সাকিবের জায়গায় সুযোগ পেয়েই ২০ বলে ঝড়ো হাফ সেঞ্চুরি করে বাংলাদেশকে জিতিয়ে দিয়েছেন মোসাদ্দেক হোসেন। টিম ম্যানেজমেন্ট দারুন খুশি তার ওপর। সাকিব এখন সুস্থ, কিন্তু মোসাদ্দেকের জায়গা কোথায়? তাই হয়তো সাব্বিরের জায়গাটা হুমকির মুখে পড়েছে। কেন না তার জায়গা সুযোগ পেয়ে যেতে পারেন মোসাদ্দেক। আর নতুন এই চ্যালেঞ্জের তাড়া থেকেই যেন কার্ডিফি আজ বাড়তি অনুশীলন করলেন রাজশাহীর এই তারকা ব্যাটসম্যান।
কাল পাকিস্তানের বিরুদ্ধে প্রথম অনুশীলন ম্যাচ। অবশ্যই ব্যাটিংয়ের সুযোগ পাবেন লিটন-সাব্বির। হয়তো প্রস্তুতি ম্যাচে পাওয়া সুযোগটাই কাজে লাগাতে চান দুই ব্যাটসম্যান। আর এ কারণেই নেটে বোলিং করতে হলো স্বয়ং ওয়ালসকেও।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য