Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ জুন, ২০১৯ ১২:৫৬

ইউনিসেফের সহায়তায় বাফুফে'র অধীনে ‌‌‘ট্যালেন্ট হান্ট’

অনলাইন ডেস্ক

ইউনিসেফের সহায়তায় বাফুফে'র অধীনে ‌‌‘ট্যালেন্ট হান্ট’
সংগৃহীত ছবি

দেশের ৬টি ভেন্যুতে ৩৯ টি জেলার অংশগ্রহণে ইউনিসেফের সহায়তায় বাফুফে'র অধীনে শুরু হতে যাচ্ছে অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশীপ ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা। নারী ফুটবলে নতুন প্রতিভা অন্বেষণে এই ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা। 

বাফুফে জানায়, এই টুর্নামেন্ট থেকে নতুন প্রতিভা বাছাই করে দুই মাসের ট্রেনিং ক্যাম্প করার পরিকল্পনা রয়েছে। অন্যদিকে, প্রতিবছরই এমন আয়োজনে সহায়তার আশ্বাস ইউনিসেফের।

নকআউট পদ্ধতিতে দেশের ৩৯ টি জেলা অংশ নেবে এই আসরে। সে লক্ষ্যে প্রস্তুত হচ্ছে গোপালগঞ্জ, রাজশাহী, যশোর, ময়মনসিংহ, খাগড়াছড়ি ও রংপুর। আর এই টুর্নামেন্টে সার্বিক সহায়তায় থাকছে ইউনিসেফ।

জেলা পর্যায়ে ট্যালেন্ট হান্ট শেষে আগামী মাসে ঢাকায় অনুষ্ঠিত হবে এর মূল ফাইনাল। বাফুফে জানায়, দুই ক্যাটাগরিতে সেরা খেলোয়াড়দের দেওয়া হবে উন্নত প্রশিক্ষণ।

এ বিষয়ে নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ গণমাধ্যমকে জানান, ছয়টা ভেন্যুর ছয় চ্যাম্পিয়নরা এসে ঢাকায় খেলবে। এরপর আরো বাছাই প্রক্রিয়ার পর তাদের ঢাকায় এনে প্রশিক্ষণ দেওয়া হবে। 

ইউনিসেফের হেড অব কমিউনিকেশন জিন জ্যাক সাইমন জানান, বাংলাদেশের নারী ফুটবল বেশ দাপটের সাথে এগিয়ে যাচ্ছে। প্রান্তিক মেয়েদের মাঝে ফুটবলের ছোঁয়া আরো বাড়বে বলে আমরা আশা রাখি। বাফুফের সাথে সে উদ্দেশ্যেই আমাদের চুক্তি হয়েছে। এমন আয়োজনে আমরা ধারাবহিকভাবে বাফুফের পাশে থাকতে চাই।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে ৫০ হাজার ও রানার্সআপ দলকে দেওয়া হবে ২৫ হাজার টাকার প্রাইজমানি। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য