Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ আগস্ট, ২০১৯ ১০:৩২

উত্তেজনা ছড়িয়ে ড্রতেই শেষ হলো লর্ডস টেস্ট

অনলাইন ডেস্ক

উত্তেজনা ছড়িয়ে ড্রতেই শেষ হলো লর্ডস টেস্ট

উত্তেজনাপূর্ণ লর্ডস টেস্টের নিষ্পত্তি হলো ড্রয়ে। দুই দিন বৃষ্টিতে ভেসে গেছে লর্ডস টেস্টের। তারপরেও ড্র হওয়া এই টেস্টে উল্লেখ করার মতো অনেক কিছুই ঘটেছে। 

ম্যাচে কখনও ইংলিশ বোলার জোফরা আর্চারের আগুনের গোলা, কখনও মাথায় আঘাত নিয়েও স্টিভেন স্মিথের দলকে টেনে নেয়া। বেন স্টোকসের দুর্দান্ত সেঞ্চুরিতে ইংল্যান্ড পেল ইনিংস ঘোষণার সুযোগ। 

ক্রিকেট ইতিহাসের প্রথম ‘কনকাশন’ বদলি হিসেবে খেলতে নামার ইতিহাস গড়া মার্নাস লাবুশেনের ব্যাট হাতে লড়াই।ম্যাচ বাঁচাতে না পারলেও প্রথম টেস্ট জিতে সিরিজে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। 

টেস্টের প্রথম দিনের পুরোটাই গিয়েছিল বৃষ্টির পেটে। বৃষ্টি যন্ত্রণা করেছে পরেও। তবে এমন এক টেস্টেও ফল বের করতে উঠেপড়ে লেগেছিল ইংল্যান্ড। তবে চতুর্থ ইনিংসে আর্চার-জ্যাক লিচদের তোপের মুখে পড়ে ২৬৭ তাড়া করার সাহস দেখায়নি অস্ট্রেলিয়া।

চতুর্থ দিনে ৭১ রানেই ৪ উইকেট হারানো ইংল্যান্ড শেষদিন শুরু করেছিল ৪ উইকেটে ৯৬ রান নিয়ে। সেখান থেকে দলকে ৫ উইকেটে ২৪৮ রানের ইনিংস ঘোষণা পর্যন্ত নিয়ে যান বেন স্টোকস।

স্টোকস ১৬৫ বলে ১১ বাউন্ডারি আর ৩ ছক্কায় ১১৫ রানের ইনিংস হাঁকিয়ে অপরাজিত থাকেন।  

চতুর্থ ইনিংসে ব্যাট করতে নেমে ফের আর্চারের তোপে পড়ে অস্ট্রেলিয়া। এবার তার সঙ্গে যোগ দেন জ্যাক লিচ। ৪৭ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে চোখে সর্ষে ফুল দেখছিল অজিরা। এর মধ্যে আবার নেই স্টিভেন স্মিথ। কি হবে, অজানা আশঙ্কা পেয়ে বসেছিল তাদের।

তবে স্মিথের স্থলাভিষিক্ত হওয়া লাবুসচাগনে হতাশ করেননি। চতুর্থ উইকেটে ট্রাভিস হেডের সঙ্গে ৮৫ রানের জুটিতে বিপর্যয় কাটিয়ে উঠেন এই ব্যাটসম্যান। ৫৯ করে তিনি লিচের শিকার হন। এরপর দ্রুত আরও দুটি উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। তবে ট্রাভিস হেড একটা প্রান্ত ধরে ছিলেন। 

ট্রাভিস হেড ৯০ বল খেলে ৪২ রানে অপরাজিত থেকে দলকে শেষ পর্যন্ত টেনে নেন ড্রয়ের দিকে। 

ম্যাচ সেরার পুরস্কার ওঠে বেন স্টোকসের হাতে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য