Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৩৮

'বোর্ডে কী ঘটেছে সেটা না ভেবে ক্রিকেটে মনোযোগ দিতে চাই'

অনলাইন ডেস্ক

'বোর্ডে কী ঘটেছে সেটা না ভেবে ক্রিকেটে মনোযোগ দিতে চাই'
সংগৃহীত ছবি

ত্রিদেশীয় সিরিজের আয়োজন করেছে বাংলাদেশ। এরই মধ্যে প্রস্তুতি ম্যাচসহ একটি টেস্ট ম্যাচও খেলেছে রশিদ খান নেতৃত্বাধীন দল আফগানিস্তান। 

অন্যদিকে নিজেদের ঘরের মাঠে সীমিত ওভারের ক্রিকেটে বরাবর ভয়ঙ্কর রূপ ধারণ করতে পারে টাইগাররা। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে কি দুই প্রতিপক্ষের তুলনায় পিছিয়ে রয়েছে জিম্বাবুয়ে। এমটাই প্রশ্ন ছিল দলটির অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজার কাছে।

বৃহস্পতিবার মিরপুর শেরে-বাংলা জাতীয় স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে কথোপকথনে নিজের দলকে এগিয়েই রাখলেন জিম্বাবুয়ে দলনেতা।

মাসাকাদজা বলেন, দুই দলই অনেক শক্তিশালী। আফগানিস্তান বেশ কিছু দিন ধরেই দুর্দান্ত টি-টোয়েন্টি খেলে আসছে। বাংলাদেশও একই রকম। তবে আমার মনে হয় বাংলাদেশের মাটিতে আমরাও ছোট ফরম্যাটে বেশ ভালোই করে আসছি। সুতরাং তেমন অসুবিধায় পড়তে হবে না।

কয়েকদিন আগেই ক্রিকেট বোর্ডের ওপর সরকারের রাজনৈতিক হস্তক্ষেপ থাকায় আইসিসির সদস্যপদ হারাতে হয় জিম্বাবুয়ে ক্রিকেটকে। এরপরই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। জিম্বাবুয়ে-আফগানিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজের আয়োজন করে। তবে এসব ভুলে গিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চান মাসাকাদজা।

‘অনেক কিছুই ঘটেছে। তবে এগুলো সব কিছুই পর্দার আড়ালে। দিন শেষে আমার মূল কাজটি হচ্ছে ক্রিকেট খেলা। বোর্ডে কী ঘটেছে সেটা না ভেবে মাঠের ক্রিকেটে আরও মনোযোগ দিতে চাই। নিজের দেশের ক্রিকেটকে এগিয়ে নিতে চাই।’

ত্রিদেশীয় সিরিজে সিকান্দার রাজাকে রেখেই চলে এসেছে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছিল শৃঙ্খলা ভঙ্গের দায়ে দলের এই তারকা অলরাউন্ডারকে বাদ দেয়া হয়েছে।

২০০১ সালে প্রথমবারের মতো জাতীয় দলের জার্সিতে নেমেছিলেন। এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্যারিয়ারকে ‘গুড বাই’ জানাতে চলছেন মাসাকাদজা।

বিডি প্রতিদিন/১২ সেপ্টেম্বর, ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য