Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ অক্টোবর, ২০১৯ ১০:০৭

টাইগারদের ধর্মঘটের খবর আন্তর্জাতিক সংবাদমাধ্যমে

অনলাইন ডেস্ক

টাইগারদের ধর্মঘটের খবর আন্তর্জাতিক সংবাদমাধ্যমে

১১ দফা দাবি জানিয়ে সব ধরনের ক্রিকেট বর্জন করেছেন সাকিব, মুশফিক, তামিমরা। শুধু তাই নয়, বর্জন করেছেন ভারত সফরের ক্যাম্পও। এ ঘটনা নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। তবে এ ঘটনাটি সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে ভারতের সংবাদমাধ্যমগুলোতে।

সাকিবদের ধর্মঘটের খবর প্রকাশ করেছে আল জাজিরা, ইন্ডিয়ান এক্সপ্রেস, প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই), হিন্দুস্থান টাইমস, ক্রিক বাজ, ক্রিকটেকার, ক্যানবেরা টাইমস, ফিজি টাইমস, ফাস্ট পোস্ট, ক্রিকইনফোসহ বেশ কিছু সংবাদমাধ্যম। পিটিআই তাদের খবরে বলেছে, 'সোমবার ভারতে বাংলাদেশের ক্রিকেটারদের সফর নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। বেতন বৃদ্ধিসহ দাবি দাওয়া না মানলে তারা যে কোনো ক্রিকেটীয় কার্যক্রম থেকে দূরে থাকার ঘোষণা দিয়েছে। সংবাদ সম্মেলনে বয়কটের এ ঘোষণা দিয়েছেন টেস্ট ও টি২০ অধিনায়ক সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ, মুশফিকুর রহিমের মতো ক্রিকেটাররা। সেখানে প্রায় ৫০ জন ক্রিকেটার অংশ নিয়েছিলেন।'

এদিকে, ক্রিকেটারদের এমন সিদ্ধান্তকে অযৌক্তিক বলেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এ বিষয়ে গতকাল মঙ্গলবার তিনি বলেছেন, এই ধর্মঘট ডাকা হয়েছে দেশের ক্রিকেটকে ধ্বংস করার জন্য। এর পেছনে ষড়যন্ত্র করছে কোনো এক পক্ষ। এই ষড়যন্ত্রে দু-তিনজন ক্রিকেটারও জড়িত বলে উল্লেখ করেন তিনি।

নাজমুল হাসান পাপনের এ বক্তব্য নিয়েও খবর প্রকাশ করেছে অস্ট্রেলিয়ার ক্যানবেরা টাইমস। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য