শিরোনাম
প্রকাশ : ২৪ নভেম্বর, ২০১৯ ১০:০৮

বাংলাদেশের লক্ষ্য ইনিংস পরাজয় এড়ানো: আল আমিন

অনলাইন ডেস্ক

বাংলাদেশের লক্ষ্য ইনিংস পরাজয় এড়ানো: আল আমিন
ফাইল ছবি

কলকাতা টেস্টের উইকেট হবে পেসারদের জন্য স্বর্গরাজ্য, এমনটা আগেই বলা ছিল। সেটিই সত্যি হলো। টেস্টের শুরু থেকেই বাংলাদেশ ভারতীয় পেসারদের মোকাবিলা করতে পারছিল না। স্বাগতিক তিন পেসার ইশান্ত-যাদব-শামির সাঁড়াশি আক্রমণে বাংলাদেশের ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলেই ব্যস্ত ছিল। তবে দ্বিতীয় দিনে ভারতের বাউন্স, গতি ও সুইংকে সামলে বীরের মতো ব্যাটিং করেছেন সাবেক টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম।

সার্বিক প্রেক্ষাপটে তৃতীয় দিনে বাংলাদেশের লক্ষ্য থাকবে ভারতকে আবার ব্যাট করতে পাঠনো। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সেটাই জানালেন বাংলাদেশের পেসার আল-অমিন হোসেন।

আল আমিন বলেন, গোলাপি বলে প্রথম ওভার থেকে ৩০ ওভার পর্যন্ত খেলা কঠিন। আমরা এটা পার করে দিয়েছি। ইনিংস হার এড়াতে আমাদের আরও ৮৯ রান করতে হবে। আমরা যারা টেল এন্ডার আছি তারা সবাই মিলে চেষ্টা করবো ভারতকে আবার ব্যাট করাতে।

টেস্ট অভিজ্ঞতায় বাংলাদেশ পিছিয়ে আছে উল্লেখ করে আল-অমিন বলেন, আমরা ওয়ানডে এবং টি-টোয়েন্টি তুলনামূলকভাবে অনেক খেলছি, ফলে সেগুলোতে আমরা অনেকটাই ধারাবাহিক। সেই তুলনায় আমরা টেস্ট ম্যাচ অনেক কম পাই। আমরা শেষ খেলেছি সেই আফগানিস্তানের বিপক্ষে। এর আগেও বিশাল গ্যাপ আছে। সেই তুলনায় ইন্ডিয়া কিন্তু টেস্ট ম্যাচ বেশি খেলেছে। আমরা এই ধরনের সুযোগ যতো বেশি পাবো ততোই অভিজ্ঞ হবো। তখনই আমরা আরও ভালো ক্রিকেট খেলতে পারবো।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য