শিরোনাম
প্রকাশ : ২৫ নভেম্বর, ২০১৯ ২১:৫৪

এই বাংলাদেশই বিশ্বকাপ থেকে ভারতকে বিদায় করেছিল : দ্রাবিড়

অনলাইন ডেস্ক

এই বাংলাদেশই বিশ্বকাপ থেকে ভারতকে বিদায় করেছিল : দ্রাবিড়
সংগৃহীত ছবি

বাংলাদেশের বিপক্ষে ভালো কিছু স্মৃতিও আছে আমার। ২০০৭ সালের বিশ্বকাপে তারা আমাদের হারিয়ে দিয়েছিল, আমরা বিশ্বকাপ থেকেই বাদ পড়ে গিয়েছিলাম। বাংলাদেশ-ভারত সিরিজ শেষে এক প্রতিক্রিয়ায় ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার রাহুল দ্রাবিড় এসব কথা বলেন তিনি। 

২০০৭ সালের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের পোর্ট অব স্পেনে অনুষ্ঠিত বিশ্বকাপের অষ্টম ম্যাচে মাশরাফি বিন মুর্তজার গতি আর মোহাম্মদ রফিকের স্পিনে বিভ্রান্ত হয়ে ৪৯.৩ ওভারে ১৯১ রানে অলআউট হয় রাহুল দ্রাবিড়ের নেতৃত্বাধীন ভারত। জবাবে ৯ বল হাতে রেখে ৫ উইকেটের জয় পায় হাবিবুল বাশারের নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

ভারতের হয়ে ১৬৪ টেস্টে দ্বিতীয় ৩৬টি সেঞ্চুরির সাহায্যে দ্বিতীয় সর্বোচ্চ ১৩ হাজার ২৬৫ রান করেন দ্রাবিড়। আর ওয়ানডে ক্রিকেটে ৩৪০ ম্যাচ খেলে ১২টি সেঞ্চুরির সাহায্যে করেন ১০ হাজার ৭৬৮ রান।

টেস্ট-ওয়ানডে মিলে ৫০৮ ম্যাচ খেলে ৪৮টি সেঞ্চুরির সাহায্যে ২৪ হাজার ১৭৭ রান করা ভারতীয় সাবেক এ অধিনায়ক আরও বলেন, বাংলাদেশ দুর্দান্ত একটি ক্রিকেট দল। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের প্যাশন দারুণ। মিরপুরে গেলেই ভরপুর গ্যালারি, সবাই ক্রিকেট উন্মাদনায় বুঁদ। আমি সত্যিই খুব উপভোগ করি।

কলকাতার ঐতিহ্যবাহী ইডেন গার্ডেন্সে ঐতিহাসিক গোলাপি বলের টেস্ট দেখতে দুই দেশের তারকা ক্রিকেটারা আমন্ত্রিত হন। ইডেন টেস্ট শেষে বাংলাদেশি সাংবাদিকদের সঙ্গে আলাপে রাহুল দ্রাবিড় বলেন, বাংলাদেশের দলটা ভালো। কিছু খেলোয়াড়ের জন্য শ্রদ্ধা আসে। আবু জায়েদ রাহী-খালেদ আহমেদরা ভালো করছে। আকরাম খান ও এনামুলরা এক সময় ভালো করত। তাদের সঙ্গে অনেকদিন পর দেখা হল, ভালো লাগছে।

প্রসঙ্গত, ভারত সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হেরে যায় বাংলাদেশ। এরপর দুই ম্যাচের টেস্ট সিরিজে ইনিংস ব্যবধানে পরাজিত হয় টাইগাররা।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য