শিরোনাম
প্রকাশ : ৬ ডিসেম্বর, ২০১৯ ০৯:০৮
আপডেট : ৬ ডিসেম্বর, ২০১৯ ১৫:১৫

যে কারণে আইপিএলে খেলার অনুমতি পেলেন মুস্তাফিজ

অনলাইন ডেস্ক

যে কারণে আইপিএলে খেলার অনুমতি পেলেন মুস্তাফিজ
মুস্তাফিজুর রহমান। ফাইল ছবি

ইনজুরি যেন পিছু ছাড়ছে না কাস্টার মাস্টার মুস্তাফিজুর রহমানের। লম্বা টুর্নামেন্টে সেই শঙ্কা বাড়ে আরও। সেই সঙ্গে শারীরিক ও মানসিক ক্লান্তির ধকল তো আছেই। 

সবকিছু মিলিয়ে গত আইপিএলে খেলার ছাড়পত্র পাননি ‘দ্য ফিজ’ ।

বিসিবি সভাপতি এমনও বলেছিলেন, দুই বছর অন্তত এসব ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা উচিত হবে না চোটপ্রবণ এই পেসারের। সেই মুস্তাফিজ এবার পেয়েছেন বিসিবির সবুজ সঙ্কেত। বোর্ডের ভাবনা, আইপিএল খেলে ফর্ম ফিরে পেতে পারেন এই বাঁহাতি পেসার।

বাংলাদেশ থেকে ৬ জন ক্রিকেটার আগামী আইপিএল খেলতে নিবন্ধন করেছেন। মুস্তাফিজের সঙ্গে আগ্রহীদের তালিকায় আছেন তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ, তাসকিন আহমেদ ও সৌম্য সরকার।

আগামী ১৯ ডিসেম্বর নিলাম হবে কলকাতায়। নিবন্ধন করা মানেই অবশ্য নিলামে নাম ওঠা নয়। ২৫৮ জন বিদেশিসহ যে ৯৭১ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন, তাদের মধ্য থেকে নিজেদের পছন্দের একটি তালিকা দেবে দলগুলো। সেই তালিকায় থাকা ক্রিকেটারদেরই কেবল নাম থাকবে নিলামে।

মুস্তাফিজের আইপিএল অনুমতির বিষয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান গণমাধ্যমকে বলেছেন, “মূলত ইনজুরির কারণেই তখন ওই ভাবনা (অনুমতি না দেওয়া) ছিল। আমাদের মনে হয়েছে, এখন ওর শরীর কিছুটা থিতু হয়েছে। বেশ কিছুদিন ধরে টানা খেলছে। জাতীয় লিগ খেলল, ভারত সফরে খেলল। নিজেকে ম্যানেজ করে চলতে পারলে আপাতত শঙ্কা ততটা নেই।”

“আরেকটা ব্যাপার হল, ওর ফর্মও একটা ভাবনার বিষয়। আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ বোলার ও। আইপিএল খেলার যদি সুযোগ পায় আর ফর্ম ফিরে পায়, তাহলে আমাদের জন্য খুবই ভালো হয়,” যোগ করেন তিনি।

সম্প্রতি ভারত সফরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচে কোনও উইকেট পাননি মুস্তাফিজ। ছিলেন ভীষণ খরুচে। বেশ কিছু দিন ধরেই তিনি বল হাতে ধারহীন। দেদার রান দিয়েছেন ভারত সফরের আগে ত্রিদেশীয় সিরিজে আফগানিস্তান, জিম্বাবুয়ের বিপক্ষেও।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য