শিরোনাম
প্রকাশ : ১৯ জানুয়ারি, ২০২০ ০৯:৪৩
আপডেট : ১৯ জানুয়ারি, ২০২০ ১৪:৫২

এর চেয়ে বড় পাপ আমার জন্য আর কিছু হতে পারে না: মুশফিক

অনলাইন ডেস্ক

এর চেয়ে বড় পাপ আমার জন্য আর কিছু হতে পারে না: মুশফিক
মুশফিকুর রহিম। ফাইল ছবি

পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যের এই দলে নেই সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম।

ব্যক্তিগত কারণ দেখিয়ে চিঠি লিখে দলে না রাখার অনুরোধ করায় বিসিবি তাকে এই সফর থেকে অব্যাহতি দিয়েছে। 

সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবেও একথা স্বীকার করেন মুশফিক।

তবে, বিপিএলে জুনিয়র ক্রিকেটারদের পারফরম্যান্সে আশাবাদী তিনি। তার মতে, সিনিয়রদের অনুপস্থিতিতে পাকিস্তানের বিপক্ষে সিরিজে নিজেদের প্রমাণের সুযোগ পাবে তারা।

বিপিএল ফাইনালে হেরে যাওয়ার পর শের-ই-বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে পাকিস্তানে না যাওয়ার ব্যাখ্যা দিয়েছেন মুশফিক।

এ সময় তিনি বলেন, ‘আমি তো আগেই বলেছি, আমি যাব না। এটা আমার পারিবারিক কারণে এবং আমি এটা আগেই অনুরোধ করেছি এবং তারা (বিসিবি) সেটা মেনে নিয়েছে। আমি অফিসিয়াল চিঠিও দিয়েছি।’

তিনি আরও বলেন, পারিবারিক কারণটা হল, তারা ভয়ে শঙ্কিত। এইভাবে আমি গিয়ে খেলতে পারি না।

মুশফিক পরিষ্কার করে দিলেন, বিশ্রামের জন্য পাকিস্তান সিরিজে খেলবেন না এই কথা সত্যি না।

তার কথায়, আমাকে যদি বলেন, বাংলাদেশ টিমের হয়ে একটা সিরিজ খেলার পরিবর্তে রেস্ট (বিশ্রাম) নিতে হবে, এর চেয়ে পাপ আমার জন্য আর কিছু হতে পারে না।

শ্রীলঙ্কার মতো দল দেশটিতে সিরিজ খেললেও, সম্প্রতি কোয়েটার হামলার মতো ঘটনা যেখানে ঘটেছে, সেখানে খেলতে যথেষ্ট নিরাপদ বোধ করেন না মুশফিক।

তিনি বলেন, আমার কাছে একটা বড় সুযোগও ছিল যে, পিএসএলের মতো একটা টুর্নামেন্ট সেখানে খেলার। আমি কিন্তু প্রথমেই না করে দিয়েছি। কারণ, আমি জানি এবার পুরো পিএসএলটাই পাকিস্তানে হবে। যেহেতু আমার পরিবার আমাকে অনুমতি দিচ্ছে না, তাই সেখানে আমি যেতে পারব না। কারণ, ক্রিকেট নিশ্চয়ই জীবনের আগে না।

নিষেধাজ্ঞায় সাকিব। দলে জায়গা নড়বড়ে মাশরাফির। মুশফিকও না গেলে, পাকিস্তানের বিপক্ষে শক্তিতে যে পিছিয়ে পড়ছে বাংলাদেশ দল, সেটা বলার অপেক্ষা রাখে না। সবচেয়ে বড় চিন্তা যে টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে। তবে, বিপিএলে দেশি ক্রিকেটারদের ভালো পারফরম্যান্স আশাবাদী করছে মুশিকে।

‘আমাদের অনেক ভালো ক্রিকেটার আছে। টিম ম্যানেজমেন্টও নতুন খেলোয়াড় খুঁজছে। তো আমার জায়গায় যারা আসবে তাদের জন্যও এটা একটা সুযোগ। পাকিস্তানের মাটিতে পাকিস্তানের মতো একটা টিমের সঙ্গে খেলা আমার মনে হয় অনেক চ্যালেঞ্জিং হবে।’

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য