১৯ জানুয়ারি, ২০২০ ১০:৫৮

বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক সিরিজ বাড়াতে আগ্রহী অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক

বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক সিরিজ বাড়াতে আগ্রহী অস্ট্রেলিয়া

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস বাণিজ্যিক বিষয়গুলো বিবেচনা করে সব ফরম্যাটেই হোম ও অ্যাওয়ে সিরিজ খেলতে আগ্রহ প্রকাশ করেছেন।   বিপিএল ফাইনাল দেখতে আসা ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস গণমাধ্যমকে জানিয়েছেন, ২০২৩ থেকে ২০৩৩ পর্যন্ত এ দশ বছরে আমরা বাংলাদেশের সাথে বেশ কয়েকটি সিরিজ খেলতে চাই। বাংলাদেশ এখন বিশ্ব ক্রিকেটে খুবই গুরুত্বপূর্ণ হয়ে ওঠেছে। দুই দেশের ক্রিকেট সম্পর্ক ভবিষ্যতে আরো দৃঢ় হবে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, একসময় বয়সভিত্তিক ও প্রেসিডেন্ট একাদশ নামে অস্ট্রেলিয়ার বেশ কিছু দল বাংলাদেশ সফর করতো। অনেকদিন ধরেই তা বন্ধ। আবারো সেই ধারা শুরু করতে অস্ট্রেলিয়া ক্রিকেট রাজি। সেই সাথে কোচ ও লজিস্টিক সাপোর্ট বিনিময়ে সম্মত হয়েছে দু বোর্ড।

সোমবার আইসিসি প্রধান নির্বাহী মানু সোহনির সাথে আলোচনায় বসবে বিসিবি। প্রতিবছর আইসিসি টুর্নামেন্ট চালু হলে বাংলাদেশের আয়োজনের সক্ষমতা কতটুকু তাই এই সফরের মূল আলোচ্য।

টেস্ট স্ট্যাটাস প্রাপ্তির ২০ বছরে অস্ট্রেলিয়ার সাথে টেস্ট সিরিজ হয়েছে মাত্র ৩টি। ওয়ানডে সিরিজ ৪। এখন পর্যন্ত হয়নি কোনো টি টোয়েন্টি সিরিজ। বৈশ্বিক টুর্নামেন্ট ছাড়া বাংলাদেশ শেষবার অস্ট্রেলিয়া সফর করেছিলো ২০০৮ সালে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর