শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০২০ ১৩:২৩

জ্বলছে অস্ট্রেলিয়া, চ্যারিটি ম্যাচের কোচ ওয়ালশ-শচীন

অনলাইন ডেস্ক

জ্বলছে অস্ট্রেলিয়া, চ্যারিটি ম্যাচের কোচ ওয়ালশ-শচীন

ভয়াবহ দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়া। এতে প্রায় ১০০ কোটিরও বেশি প্রাণী জীবন হারিয়েছে। ধ্বংস হয়ে গেছে একরের পর একর বনাঞ্চল। জীবন হারিয়েছে ২৭ জন মানুষও।

এই দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে বিভিন্ন প্রান্ত থেকে অনুদান আসছে। পিছিয়ে নেই দেশটির ক্রীড়া ক্ষেত্রগুলোও। অস্ট্রেলিয়ার বর্তমান ও সাবেকরা মিলেও যে যার মতো সাহায্য করছে। এবার এই দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে একটি চ্যারিটি ম্যাচ আয়োজন করতে যাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ইতোমধ্যে দেশটির দুই কিংবদন্তির নামে পন্টিং একাদশ ও ওয়ার্ন একাদশ দুটি দল করা হয়েছে। যেখানে এই দুই দলের কোচিংয়ে এবার যুক্ত হলেন যথাক্রমে ভারতীয় ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকার ও ওয়েস্ট ইন্ডিজ গ্রেট কোর্টনি ওয়ালশ।

এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস বলেন, ‘খেলোয়াড়ি জীবনে দারুণ সফল শচীন ও কোর্টনিকে স্বাগত জানাতে পেরে আমরা গর্বিত। আর বিশেষ সেই দিনটিতে তাদের উপস্থিত হওয়াটা হবে দারুণ কিছু।’

আগামী ৮ ফেব্রুয়ারি এই ম্যাচটি আয়োজনের তারিখ ঠিক হয়েছে। নাম দেওয়া হয়েছে বুশফায়ার ক্রিকেট ব্যাশ। এ ম্যাচ আয়োজনে লাভের অংশ অস্ট্রেলিয়ান রেড ক্রসের দুর্যোগ ত্রান ব্যবস্থার তহবিলে দেওয়া হবে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য