শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ০৯:৪৭

বাংলাদেশের স্পিন ভয়ঙ্কর: চাকাবা

অনলাইন ডেস্ক

বাংলাদেশের স্পিন ভয়ঙ্কর: চাকাবা

সর্বশেষ ২০১৮ সালে বাংলাদেশ সফরে এসেছিল জিম্বাবুয়ে ক্রিকেট দল। ওই সময় ১-১ ম্যাচে ড্র হয়েছিল দুই ম্যাচের টেস্ট সিরিজ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দারুণ নৈপুণ্য দেখিয়ে সফরকারীরা প্রথম টেস্ট জিতে নিলেও দ্বিতীয় ম্যাচে হেরে সিরিজ ড্র করে। তবে ওই ম্যাচেও তীব্র প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছিল জিম্বাবুয়ে।

আগামী ২২ ফেব্রুয়ারি মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাওয়া ম্যাচেও ভাল পারফর্মেন্স প্রদর্শনের আশা করছে জিম্বাবুয়ে।

এদিকে, টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান না থাকলেও বাংলাদেশের স্পিনারদের নিয়ে আতংকিত সফরকারী জিম্বাবুয়ের উইকেট রক্ষক-ব্যাটসম্যান রেগিস চাকাবা। তিনি বলেছেন যে সাকিব না থাকলেও নির্ভার হবার কোন সুযোগ নেই। বাংলাদেশি স্পিনারদের নিয়েই তাদের বেশী ভয়।

মিরপুরের জাতীয় ক্রিকেট একাডেমী মাঠে অনুশীলনের সময় চাকাবা বলেন,‘ সাকিব একজন বড় তারকা। তবে সর্বশেষ আমরা যখন এখানে খেলেছি তার পর বাংলাদেশের হয়ে অনেক খেলোয়াড় উঠে এসেছে। সাকিব না থাকলেও বাংলাদেশের প্রতিদ্বন্দ্বিতা করার শক্তি কমেনি। তাই আমরা একটি জায়গায় একমত, সেটি হচ্ছে বাংলাদেশের স্পিনারের মোকাবেলা। এটি হবে বড় একটি চ্যালেঞ্জ। তবে ভাল করার বিষয়ে আমরা আশাবাদী।’

বাংলাদেশের বিপক্ষে জয় পাওয়া ম্যাচটিকেই জিম্বাবুয়ে প্রেরণা হিসেবে নিতে চায় বলে জানিয়েছেন চাকাবা। তিনি বলেন,‘ আমাদের দরকার সিলেটে বাংলাদেশের বিপক্ষে জয় পাওয়া ম্যাচের দিকে তাকানো। সেখানে আমরা কিভাবে খেলেছি এবং জয় পেয়েছি। ওই রকম পারফর্মেন্সেরই পুনরাবৃত্তির প্রয়োজন। আশা করি এবারো সেভাবে খেলে সফলতা লাভ করতে পারব।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য