১৯ ফেব্রুয়ারি, ২০২০ ০৮:৫৩

পিএসজিকে হারিয়ে এগিয়ে গেল ডর্টমুন্ড

অনলাইন ডেস্ক

পিএসজিকে হারিয়ে এগিয়ে গেল ডর্টমুন্ড

সংগৃহীত ছবি

চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর প্রথম লেগে পিএসজিকে ২-১ ব্যবধানে হারিয়েছে ডর্টমুন্ড। ঘরের মাঠ সিগন্যাল ইদুনা পার্কে মঙ্গলবার দিবাগত রাতে নেইমার-কিলিয়ান এমবাপ্পে-অ্যাঞ্জেল ডি মারিয়াদের আতিথেয়তা দেয় লুসিয়ান ফাভরের শিষ্যরা। 

কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখার জন্য ম্যাচের শুরু থেকে আক্রমণ-প্রতি আক্রমণে ওঠে দু’দল। কিন্তু প্রথমার্ধে গোলের দেখা পায়নি কেউ। বিরতির পর অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বরুসিয়া ডর্টমুন্ডকে। আশরাফ হাকিমির কাছ থেকে বল পান রাফায়েল গুরেইরো। তিনি শট নেন পিএসজি'র গোলমুখে। কিন্তু বাধা পেয়ে বল চলে আসে অর্লান্দের পায়ে। তরুণ তারকা গোল করতে ভুল করেননি। ৬৯ মিনিটে ডর্টমুন্ড সমর্থকদের উল্লাসে ভাসান অর্লান্দ। 

বল দখলের লড়াইয়ে নেইমারগোল গোল হজমের পর সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে পিএসজি। ৭৫ মিনিটে সুযোগও পেয়ে যায় তারা। এমবাপ্পের পাস থেকে বল পেয়ে ব্যবধানটা ১-১ করেন নেইমার। নিষেধাজ্ঞা কাটিয়ে দীর্ঘদিন পর চ্যাম্পিয়নস লিগে ফিরেই গোল পেলেন ব্রাজিলিয়ান সুপারস্টার। কিন্তু উদযাপনটা বেশিক্ষণ স্থায়ী হয়নি টমাস টুখেলের শিষ্যদের। 

দুই মিনিট পরেই নেইমারের গোল ব্যর্থ করে বদলি খেলোয়াড় জিওভান্নি রেয়নার কাছ থেকে বল পেয়ে ডর্টমুন্ডকে জয়সূচক গোল এনে দেন অর্লান্দ। এ নিয়ে চলতি চ্যাম্পিয়নস লিগ আসরে দুই দলের হয়ে মোট ১০ গোল করে শীর্ষ গোলদাতা বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডভস্কিকে ছুঁয়ে ফেললেন তিনি। 

চেষ্টা সত্ত্বেও বাকি সময় আর গোলের দেখা পায়নি ফরাসি জায়ান্টরা। এই জয়ে শেষ আটে এক পা দিয়ে রাখলো ডর্টমুন্ড। 

অ্যাওয়ে গোল থাকায় কোয়ার্টারে যেতে হলে ঘরের মাঠের ফিরতি লেগে ১-০ গোলে জিততে হবে পিএসজিকে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর