শিরোনাম
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:২৬

‘ম্যারাডোনার চেয়ে এগিয়ে মেসি’

অনলাইন ডেস্ক

‘ম্যারাডোনার চেয়ে এগিয়ে মেসি’
ফাইল ছবি

আর্জেন্টাইন দুই মহাতারকা ডিয়েগো ম্যারাডোনা ও লিওনেল মেসি। তবে আর্জেন্টিনার ইতিহাসে সেরা ফুটবলার কে তা নিয়ে প্রায়ই বিতর্ক সৃষ্টি হয়। সেই বিতর্কে এবার যোগ দিলেন জেরার্দ পিকে। লম্বা সময় ধরে বিশ্ব ফুটবলে শ্রেষ্ঠত্ব ধরে রাখায় বার্সেলোনা সতীর্থকেই এগিয়ে রাখছেন স্প্যানিশ ডিফেন্ডার।

মেসি ক্লাব ক্যারিয়ারে সম্ভব-অসম্ভব প্রায় সবকিছুই জিতেছেন। ব্যালন ডি’অর পেয়েছেন ছয়বার। কিন্তু আর্জেন্টিনার আকাশি নীল-সাদা জার্সি গায়ে কিছুই করতে পারেননি। অন্যদিকে ১৯৮৬ বিশ্বকাপ জিতিয়ে আর্জেন্টাইন কিংবদন্তিদের তালিকায় উঠে গেছেন ম্যারাডোনা।

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে মঙ্গলবার নাপোলির মাঠে খেলবে বার্সেলোনা। নাপোলির ইতিহাসে সেরা খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয় ম্যারাডোনাকে। তার সময়ে দুই বার সেরি আ শিরোপা ঘরে তোলে ইতালির ক্লাবটি। চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান সংস্করণে এর আগে কখনোই নাপোলির মুখোমুখি হয়নি বার্সেলোনা। তাই ম্যারাডোনার স্মৃতি বিজড়িত নাপোলির মাঠে খেলাও হয়নি মেসির।
 
ম্যাচের আগে তাই আবারও আলোচলায় ম্যারাডোনা ও মেসি। তাতে বিশ্বকাপজয়ী মারাদোনার চেয়ে রেকর্ড ছয়বারের বর্ষসেরা মেসিকে এগিয়ে রাখলেন পিকে।
 
তিনি বলেন, 'এরই মধ্যে ম্যারাডোনাকে নিয়ে সবকিছুই বলা হয়েছে। তিনি একজন অনন্য খেলোয়াড়; ফুটবলকে অনেক কিছু দিয়েছেন। তিনি নাপোলি ও বার্সেলোনা দুই জায়গাতেই খেলেছেন। চিরদিন তার কথা মানুষ মনে রাখবে। এরপরও যদি আমাকে বলেন, ম্যারাডোনা ও মেসির মধ্যে তুলনা করতে, আমি মেসির ধারাবাহিকতাকেই বেছে নেব। এত বছর ধরে সে তার অসামান্য নৈপুণ্য দেখিয়ে চলেছে।'

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য