শিরোনাম
২৬ ফেব্রুয়ারি, ২০২০ ০৩:২৬

ভারত-পাকিস্তান ক্রিকেটীয় সম্পর্কে বাধা মোদি: আফ্রিদি

অনলাইন ডেস্ক

ভারত-পাকিস্তান ক্রিকেটীয় সম্পর্কে বাধা মোদি: আফ্রিদি

ফাইল ছবি

নরেন্দ্র মোদির ডাকে সাড়া দিয়ে ভারত সফর করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বর্ণাঢ্য সমারোহে মার্কিন প্রেসিডেন্টের হাত ধরেই গত সোমবার আমেদাবাদের মোতেরায় আত্মপ্রকাশ করেছে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম। ভারতীয় ক্রিকেটের সমৃদ্ধি উপভোগ করেছে বিশ্ববাসী। কিন্তু প্রতিবেশী পাকিস্তানের সঙ্গে ভারতের ক্রিকেটীয় সম্পর্ক স্থাপনে বাধা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, এমনই বিস্ফোরক অভিযোগ আনলেন সাবেক পাকিস্তানি তারকা অলরাউন্ডার শহিদ আফ্রিদি।

কিছুদিন আগে দুবাইয়ে একটি ক্রিকেটীয় ইভেন্টে গিয়ে সুর চড়িয়েছিলেন ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ চালুর ব্যাপারে। পাশে পেয়েছিলেন যুবরাজ সিংকেও। এবার ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ শুরুর বিষয়ে তার আত্মোপলব্ধির কথা জানালেন এই তারকা পাকিস্তানি অলরাউন্ডার। আফ্রিদির কথায়, ভারতের প্রধানমন্ত্রী নেতিবাচক চিন্তাধারায় বিশ্বাসী। মোদির ভারতীয় জনতা পার্টি যতদিন ক্ষমতায় থাকবে, ততদিন ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ শুরু হওয়া সম্ভব নয়।

পাকিস্তান ক্রিকেটকে দেওয়া এক সাক্ষাৎকারে আফ্রিদি সম্প্রতি বলেছেন, ‘মোদি যতদিন ক্ষমতায় রয়েছেন, আমার মনে হয় না আমরা কোনও ইতিবাচক সাড়া পাব। আমরা মোদীর চিন্তাধারা সম্পর্কে ওয়াকিবহাল। উনার চিন্তাভাবনা সবসময় নেতিবাচক দিকেই অগ্রসর হয়। ভারত এবং পাকিস্তানের মধ্যে সম্পর্ক আরও খারাপ হয়েছে একটি মানুষের জন্যই। সীমান্তের দু’দিকের মানুষই একে অপরের দেশে বেড়াতে যেতে চায়। কিন্তু আমি জানি না মোদি ঠিক কী চান বা তার চিন্তাভাবনায় কী রয়েছে।’

 

বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর