২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১২:৫৬

'জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে না পারলে ব্যর্থতা বাংলাদেশের'

অনলাইন ডেস্ক

'জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে না পারলে ব্যর্থতা বাংলাদেশের'

ফাইল ছবি

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে আগামী ১ মার্চ সিলিটে শুরু হতে যাচ্ছে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। সেই সিরিজে সফরকারীদের হোয়াইটওয়াশ করতে চান বাংলাদেশের ফাস্ট বোলার আল আমিন হোসেন। তাদের হোয়াইটওয়াশ করতে না পারলে সেটা বাংলাদেশ দলের ব্যর্থতা হবে মনে করছেন তিনি। 

আল আমিন হোসেন বলেন, একমাত্র টেস্টে জিম্বাবুয়েকে ইনিংস ও ১০৬ রানে পরাজিত করায় অনেক বেশি আত্মবিশ্বাসী হয়ে মাঠে নামবে বাংলাদেশ।

তিনি আরও বলেন, যেভাবে দল খেলছে, তাতে আমাদের উচিৎ জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করা। না পারলে সেটা আমাদের ব্যর্থতা হিসেবে চিহ্নিত হবে।’

গত বিশ্বকাপের পর থেকে টাইগার দলের পারফরমেন্সের গ্রাফটা বেশ নিম্নমুখি। তবে খুব সহজেই জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট জয়টা দেশের ক্রিকেটের জন্য একটা স্বস্তি এনে দিয়েছে।

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ মঞ্চে বাংলাদেশ দল দেশবাসীর প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়ার পর শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে। লংগার ভার্সনেও ফর্মটা ভাল যাচ্ছিলো না টাইগারদের। তবে ভারতের মাটিতে টি-২০ ক্রিকেটে ভারতকে হারিয়ে নতুন রেকর্ড সৃষ্টি করেছে তারা।

আল-আমিন বলেন, জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলেই সাম্প্রতিক সময়ের বাজে পারফরমেন্স ঢেকে যাবে না। তবে এটা ভবিষ্যতের জন্য দলের আত্মবিশ্বাস বাড়াবে।

তিনি জানান, ‘আমরা ভারত ও পাকিস্তানে টেস্ট ও টি-২০ সিরিজ খেলে এসেছি। সব মিলিয়ে আমাদের ব্যাটিং ছিল খুবই খারাপ। যে কারণে বোলার হিসেবে আমরা লড়াই করতে পারিনি। জিম্বাবুয়ের বিপক্ষে আমাদের ব্যাটসম্যানরা ভাল করেছে এবং একইভাবে বোলিংও ভাল ছিল। আশা করছি ব্যাটসম্যানরা এ ফর্মটা ওয়ানডে সিরিজেও অব্যাহত রাখবে।’

বিশ্বকাপের পর জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন মাশরাফি বিন মর্তুজা এবং তিনিই দলকে নেতৃত্ব দেবেন।
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ইতোমধ্যেই ঘোষণা দিয়েছেন, অধিনায়ক হিসেবে এটাই হবে মাশরাফির শেষ ওয়ানডে সিরিজ। তিনি খেলা চালিয়ে যেতে চাইলে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েই তাকে দলে জায়গা পেতে হবে।

ফলে অনেকেরই ধারণা এটাই হতে যাচ্ছে মাশরাফির শেষ সিরিজ। তবে আল-আমিনের মতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে মাশরাফিকে সম্মান জানানোর কিছু নেই।

আল-আমিন বলেন, ‘আমাদের ক্রিকেটে মাশরাফির অবদান অনেক। তিনি এমন একজন অধিনায়ক যিনি খেলোয়াড়দের উদ্বুদ্ধ করতে পারেন।’

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর