শিরোনাম
প্রকাশ : ৭ আগস্ট, ২০২০ ১২:০০

পাকিস্তানের বিপক্ষের সিরিজও বাতিল করছে দক্ষিণ আফ্রিকা

অনলাইন ডেস্ক

পাকিস্তানের বিপক্ষের সিরিজও বাতিল করছে দক্ষিণ আফ্রিকা

ওয়ানডে বিশ্বকাপ-২০২৩ এর বাছাইপর্বের তিনটি ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার কথা রয়েছে পাকিস্তানের। কিন্তু ক্রিকেট দক্ষিণ আফ্রিকা এই সফর বাতিল করার কথা ভাবছে। শেষ পর্যন্ত এটি যদি না হয় তাহলে ২০২১ সালের ফেব্রুয়ারি-মার্চের আগে আর হবে না।

সম্প্রতি ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ডিরেক্টর গ্রায়েম স্মিথ জানিয়েছেন যে তাদের খেলোয়াড়রা নভেম্বরের আগে ফ্রি হবে না। কারণ, তারা জাতীয় দলের চেয়ে আইপিএলে খেলতে বেশি সাচ্ছন্দবোধ করে। তাছাড়া যেহেতু তারা এই সিরিজের আয়োজক তাই তাদের হাতে ক্ষমতা রয়েছে এটি স্থগিত কিংবা বাতিল করার।

এ বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের একজন কর্মকর্তা বলেছেন, ‘আয়োজক দেশ হিসেবে দক্ষিণ আফ্রিকার ক্ষমতা রয়েছে এই সফরের ভাগ্য নির্ধারণ করার। গেল সপ্তাহে স্মিথ এই সফরের বিষয়ে একটি ইঙ্গিত দিয়ে রেখেছেন। তারা যদি ম্যাচ আয়োজন করতে প্রস্তুত না থাকে তাহলে সফরকারী দল তাদের এ বিষয়ে বাধ্য করতে পারে না।’

‘এই সফরটা ছিল পাকিস্তানের ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বের প্রথম মিশন। এই সফরে ভালো করার মধ্য দিয়ে ২০২৩ বিশ্বকাপে সরাসারি খেলার সুযোগ করে নিতে পারতাম আমরা। করোনা পরিস্থিতির উন্নতি হলে ২০২১ সালের ফেব্রুয়ারি-মার্চে এই সফরটা করার চেষ্টা করবো আমরা,' যোগ করেন তিনি।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা ইতিমধ্যে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ সফর বাতিল করেছে। যদিও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড খেলতে আগ্রহী। কিন্তু দক্ষিণ আফ্রিকা করোনার পাশাপাশি আইপিএলের কারণে এই সফরে যাবে না। কারণ, তাদের অধিকাংশ খেলোয়াড়রা আইপিএলে খেলবেন।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর