শিরোনাম
প্রকাশ : ৩০ অক্টোবর, ২০২০ ২৩:৪৫

এক হাজার ছক্কার মাইলফলক গড়লেন গেইল

অনলাইন ডেস্ক

এক হাজার ছক্কার মাইলফলক গড়লেন গেইল
ফাইল ছবি

ক্রিস্টোফার হেনরি গেইল। টি-২০ ক্রিকেটের বেতাজ বাদশা। মাত্র এক রানের জন্য আইপিএলে আরও একটি সেঞ্চুরি হাতছাড়া হল ক্রিস গেইলের। তার অনবদ্য ৯৯ রান এবং অধিনায়ক লোকেশ রাহুলের ৪৬ রানের বদৌলতে শুক্রবার (৩০ অক্টোবর) রাতে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ১৮৫ রান করে কিংস ইলেভেন পাঞ্জাব।

মৌসুমে তৃতীয় হাফ-সেঞ্চুরি গেইলের। ২০২০ আইপিএলে দ্বিতীয় লেগ থেকে খেলতে শুরু করেন কিংস ইলেভেনের এই বাঁ-হাতি। প্রথম ম্যাচেই হাফ-সেঞ্চুরি করে দলকে কাঙ্খিত জয় এনে দেন গেইল। গেইল খেলার পর থেকে কোনও ম্যাচ হারেনি পাঞ্জাব। টানা পাঁচ ম্যাচ জিতে প্লে-অফের দৌড়ে নিজের অবস্থান মজবুত করে পাঞ্জাব।

এদিন অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয় গেইলের। ইনিংসের শেষ ওভারে জোফরা আর্চারের বলে আউট হন গেইল। তার আগে অবশ্য দলকে বড় রানে পৌঁছে দেন। ৬৩ বলে ৯৯ রানের দুরন্ত ইনিংস খেলেন তিনি। ইনিংসে হাফ-ডজন বাউন্ডারি ও ৮টি ছক্কা হাঁকান তিনি। সেই সঙ্গে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ১ হাজার ছক্কার মাইলফলক গড়েছেন ক্রিস গেইল।

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি ছক্কার মালিকানা অনেক আগে থেকেই গেইলের দখলে। এবার তা হাজার ছাড়াল। তার পরের স্থানে থাকা কাইরন পোলার্ড অনেক বড় ব্যবধানে পিছিয়ে আছেন। গেইলের জাতীয় দলের এই সতীর্থ ও মুম্বাই ইন্ডিয়ান্সের অলরাউন্ডারের ঝুলিতে আছে ৬৯০টি ছক্কা।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর