শিরোনাম
প্রকাশ : ১ ডিসেম্বর, ২০২০ ০৯:০৬
প্রিন্ট করুন printer

ভারতে নয়, আগামী টি-২০ বিশ্বকাপ হতে পারে আমিরাতে

অনলাইন ডেস্ক

ভারতে নয়, আগামী টি-২০ বিশ্বকাপ হতে পারে আমিরাতে

২০২১ সালের অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ভারতে। কিন্তু এ নিয়ে এখনও কিছুটা অনিশ্চয়তা রয়েছে বলে দাবি করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সিইও ওয়াসিম খান।

একটি ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, ভারতে করোনা পরিস্থিতির জন্য বিশ্বকাপ আয়োজন নিয়ে অনিশ্চয়তা আছে। যে কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে হতে পারে বলে তিনি দাবি করেন। ওয়াসিম খান বলেন, এপ্রিলের আগে নিশ্চিত করে বলা সম্ভব না।

প্রসঙ্গত ২০২০ সালে অস্ট্রেলিয়ায় এবং ২০২১ সালে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল। করোনার কারণে ২০২০ বিশ্বকাপ স্থগিত হয়ে যায়। যা হবে ২০২২ সালে, অস্ট্রেলিয়ায়। আর ২০২১ বিশ্বকাপ ভারতেই হওয়ার কথা। ২০২৩ সালে ৫০ ওভারের বিশ্বকাপও ভারতে অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৯:০৯
প্রিন্ট করুন printer

এএফসি কাপের ‘ডি’ গ্রুপে বসুন্ধরা কিংস

অনলাইন ডেস্ক

এএফসি কাপের ‘ডি’ গ্রুপে বসুন্ধরা কিংস
ফাইল ছবি

মহামারী করোনাভাইরাসের কারণে ২০২০ সালের এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপ বাতিল হয়। এবার অনুষ্ঠিত হচ্ছে ২০২১-এএফসি কাপ। এই টুর্নামেন্টের ‘ডি’ গ্রুপে খেলবে ২০১৮-১৯ মৌসুমের বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

এই গ্রুপে বসুন্ধরা কিংসের প্রতিপক্ষ ভারতের মোহন বাগান, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস ও দক্ষিণাঞ্চলের প্লে-অফের জয়ী দল। আজ বুধবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে ড্র অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, এশিয়া মহাদেশের দ্বিতীয় সর্বোচ্চ ক্লাব আসর এএফসি কাপের ২০২০ সালের আসরটি করোনাভাইরাসের কারণে বাতিল করা হয়।  

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৮:৩৫
আপডেট : ২৭ জানুয়ারি, ২০২১ ১৮:৩৬
প্রিন্ট করুন printer

বিশ্বের সবচেয়ে ধনী ক্লাব বার্সেলোনা

অনলাইন ডেস্ক

বিশ্বের সবচেয়ে ধনী ক্লাব বার্সেলোনা
ফাইল ছবি

বিশ্বের বিভিন্ন ক্ষেত্রের মতো করোনাভাইরাস মহামারির প্রভাব ফুটবলেও পড়েছে। আর্থিক সংকটে ভুগছে অধিকাংশ বড় ফুটবল ক্লাব। কিন্তু এই কঠিন পরিস্থিতিতেও বিশাল অঙ্কের আয় করেছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মতো দলগুলো।

দ্য ডিলোইট ফুটবল মানি লিগ’-এর জরিপ অনুযায়ী এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে ধনী ২০টি ক্লাবের মধ্যে শীর্ষে আছে বার্সেলোনা। অল্প কিছু ব্যবধান নিয়ে দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ।

বার্সেলোনা

করোনার বার্সার খেলোয়াড় ও স্টাফদের বেতন কমাতে হয়েছে উল্লেখযোগ্য হারে। এমনকি অন্য ক্লাব থেকে কিনে আনা ১৯ ফুটবলারের ১২ কোটি ৬০ লাখ ইউরো এখনো পরিশোধ করতে পারেনি ক্লাবটি। কিন্তু দেনায় জর্জরিত বার্সাই এখন পর্যন্ত সবচেয়ে ধনী ক্লাব। ২০১৯-২০ মৌসুমে তাদের আয় ৭১৫.১ মিলিয়ন ইউরো। আগের মৌসুমে তাদের আয় ছিল ৮৪১ মিলিয়ন ইউরো। আয় কমলেও এবারও শীর্ষস্থান ঠিকই ধরে রেখেছে তারা।

রিয়াল মাদ্রিদ

২০১৯-২০ মৌসুমে রিয়াল মাদ্রিদের আয় হয়েছে ৭১৪.৯ মিলিয়ন ইউরো। ২০১৯ সালের চেয়ে তাদের আয় কমেছে মাত্র ৩৯ মিলিয়ন ইউরো। এর পেছনে অবশ্য বড় কোনো সাইনিংয়ে না যাওয়া একটা কারণ। খেলোয়াড় বিক্রি করেও ৮ শতাংশ লাভ এসেছে তাদের।

বায়ার্ন মিউনিখ

চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়নরা শীর্ষ ধনী ক্লাবের তালিকায় এক ধাপ এগিয়েছে। জার্মান জায়ান্টরা এই প্রথম শীর্ষ তিনে উঠল। খেলোয়াড় বিক্রি করেও তাদের আয় অনেক বেড়েছে। ২০১৯-২০ মৌসুমে তারা আয় করেছে ৬৩৪.১ মিলিয়ন ইউরো।

ম্যানচেস্টার ইউনাইটেড

২০১৭ সালেও তালিকার শীর্ষে থাকা ক্লাবটি এখন চতুর্থ স্থানে আছে। ২০১৯-২০ মৌসুমে তাদের আয় হয়েছে ৫৮০ মিলিয়ন ইউরো। আগের বছরের থেকে ইংলিশ জায়ান্টদের আয় কমেছে ১৩৫ মিলিয়ন ইউরো।

শীর্ষে দশের বাকি ক্লাবগুলো হলো- লিভারপুল (৫৫৮ মিলিয়ন ইউরো), ম্যানচেস্টার সিটি (৫৪৯.২ মিলিয়ন ইউরো), পিএসজি (৫৪০.৬), চেলসি (৪৬৯.৭ মিলিয়ন ইউরো), টটেনহ্যাম (৪৪৫.৭ মিলিয়ন ইউরো) এবং জুভেন্টাস (৩৯৭.৯ মিলিয়ন ইউরো)।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৬:৫১
প্রিন্ট করুন printer

১৮ ফেব্রুয়ারি আইপিএলের নিলাম

অনলাইন ডেস্ক

১৮ ফেব্রুয়ারি আইপিএলের নিলাম
ফাইল ছবি

চেন্নাইতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের নিলাম শুরু হবে ১৮ ফেব্রুয়ারি। বুধবার খবরটি নিশ্চিত করেছে বিসিসিআই।

এবার সর্বাধিক ২২ খেলোয়াড় রেখে দিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। যেখানে র‌য়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু তাদের স্কোয়াডে রেখেছে কেবল ১২ খেলোয়াড়।

সবচেয়ে বেশি ৫৩.২০ কোটি ভারতীয় রুপি নিয়ে নিলামে অংশগ্রহণ করবে কিংস ইলেভেন পাঞ্জাব। এরপরে আছে ব্যাঙ্গালুরু। কোহলির দল নিলামে নামবে ৩৫.৯০ কোটি ভারতীয় রুপি নিয়ে। কলকাতা নাইট রাইডার্স ও হায়দ্রাবাদ নিলামে নামতে পারে কমপক্ষে ১০.৭৫ কোটি ভারতীয় রুপি নিয়ে।

ধারণা করা হচ্ছে, এবারের নিলাম হবে সংক্ষিপ্ত সময়ের জন্য। কেবল একদিনের জন্য হতে পারে এই ইভেন্ট।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৬:৪৭
আপডেট : ২৭ জানুয়ারি, ২০২১ ১৬:৪৯
প্রিন্ট করুন printer

ওয়ানডে র‍্যাংকিংয়ের সেরা দশে মিরাজ-মোস্তাফিজ

অনলাইন ডেস্ক

ওয়ানডে র‍্যাংকিংয়ের সেরা দশে মিরাজ-মোস্তাফিজ
মোস্তাফিজুর রহমান (বাঁয়ে) ও মেহেদি হাসান মিরাজ।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে র‍্যাংকিংয়ের হালনাগাদ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। এতে অভাবনীয় উন্নতি হয়েছে টাইগার ক্রিকেটারদের। বিশেষ করে বোলিং র‍্যাংকিংয়ে সেরা দশে ঢুকে গেছেন মিরাজ-মোস্তাফিজ

বুধবার আইসিসির সবশেষ আপডেটে জানা গেছে এসব তথ্য। 

বোলিং র‍্যাংকিংয়ের ১৩ নম্বরে থেকে সিরিজটি শুরু করেছিলেন ডানহাতি অফস্পিনার মেহেদি হাসান মিরাজ। তিন ম্যাচে ৭ উইকেট নেয়ার সুবাদে তিনি এগিয়েছেন ৯ ধাপ। বর্তমানে অবস্থান করছেন ক্যারিয়ার সেরা ৪ নম্বরে। এছাড়া ১১ ধাপ এগিয়ে ৮ নম্বরে উঠে এসেছেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। সিরিজে তার শিকার ছিল ৬ উইকেট।

সেরা দশে না এলেও মিরাজ-মোস্তাফিজের চেয়ে বড় লাফ দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিজের প্রত্যাবর্তনী সিরিজে তিন ম্যাচে ৬ উইকেট নিয়ে তিনি এগিয়েছেন ১৫ ধাপ, বর্তমানে অবস্থান করছেন ১৩ নম্বরে। এছাড়া মোহাম্মদ সাইফউদ্দিন তিন ধাপ এগিয়ে উঠেছেন ৪৩ নম্বরে।

শুধু বোলিং র‍্যাংকিং নয়, ব্যাটিং র‍্যাংকিংয়েও উন্নতি হয়েছে টাইগারদের। অধিনায়ক তামিম ইকবাল এক ধাপ এগিয়ে ২২, মাহমুদউল্লাহ রিয়াদ পাঁচ এগিয়ে ৪৯ ও মুশফিকুর রহীম এক ধাপ এগিয়ে বর্তমানে অবস্থান করছেন ১৫ নম্বরে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৬:৩৪
প্রিন্ট করুন printer

টঙ্গীতে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল খেলার উদ্বোধন

আফজাল, টঙ্গী

টঙ্গীতে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল খেলার উদ্বোধন

গাজীপুরের টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম মাঠে বাংলাদেশ ফুটবল ফেডারেশন কর্তৃক আয়োজিত (বিপিএল) প্রিমিয়ার লিগ ফুটবল খেলা আজ বুধবার বিকাল ৩টায় শুরু হয়েছে। 

উদ্বোধনী দিনে আনুষ্ঠানিকভাবে খেলার উদ্বোধন করেন প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। 

২০২০-২১ প্রিমিয়ার লিগের প্রথম দিনে খেলায় অংশগ্রহণ করেন উত্তর বারিধারা ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন লি:। গাজীপুরে এই প্রথম উৎসবমুখর পরিবেশে (বিপিএল) ফুটবল খেলা অনুষ্ঠিত হওয়ায় ক্রীড়াবিদ ও বিভিন্নস্তরের লোকজন টঙ্গী আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম মাঠে জড়ো হন।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর