৫ ডিসেম্বর, ২০২০ ১৮:২১

সম্মানার্থে মেসি ‘১০ নম্বর’ জার্সি তুলে রাখুক: ম্যারাডোনার বড় ছেলে

অনলাইন ডেস্ক

সম্মানার্থে মেসি ‘১০ নম্বর’ জার্সি তুলে রাখুক: ম্যারাডোনার বড় ছেলে

দিয়াগো ম্যারাডোনার বড় ছেলে দিয়াগো সিনাগ্রা চান, তার প্রয়াত বাবা সম্মানার্থে লিওনেল মেসি বার্সেলোনার ‘১০ নম্বর’ জার্সি তুলে রাখুক।

সিনাগ্রার ইচ্ছে, কেবল মেসি নন, যে ১০ নম্বর জার্সি পরে ম্যারাডোনা আর্জেন্টিনার প্রতিনিধিত্ব করেছেন এবং ক্লাবের হয়ে খেলেছেন সেই নম্বরকে যেন ওই ক্লাবগুলো অবসরে পাঠায়।

স্প্যানিশ গণমাধ্যমে দেওয়া এ সাক্ষাৎকারে এ কথা জানান ম্যারাডোনার বড় ছেলে দিয়াগো সিনাগ্রা। সিনাগ্রা বলেন, ‘যেসব দলে তিনি (ম্যারাডোনা) খেলেছেন, আমি মনে করি, বার্সাসহ। আমার কোনো সন্দেহ নেই।’

নাপোলিতে থাকাকালীন, ম্যারাডোনা দু’টি সিরি’আ জিতেছেন তার আইকনিক ১০ নম্বর জার্সি গায়ে। একই নাম্বার জার্সি পরে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়েছেন তিনি। এরপর থেকে ক্লাব ও দেশের হয়ে এই জার্সি যেন ম্যারাডোনার উত্তরাধিকার।

এর আগে শ্রদ্ধা প্রদর্শনে ম্যারাডোনার ১০ নম্বর জার্সিকে অবসরে পাঠাতে ফিফা’কে অনুরোধ করেন ফরাসি ক্লাব মার্শেইর কোচ আন্দ্রে ভিয়াস-বোয়াস। চ্যাম্পিয়নস লিগে পোর্তোর বিপক্ষে পরাজয়ের পর টটেনহামের সাবেক কোচ ম্যারাডোনার প্রতি তার আবেগ দেখিয়ে বলেন, ‘ম্যারাডোনা? এটা খুবই কঠিন সংবাদ। আমি ফিফাকে অনুরোধ করব, সব প্রতিযোগিতায়, সব দল যেন তাদের ১০ নম্বর জার্সি তুলে রাখে। এটাই হবে উনার প্রতি আমাদের দেখানো সবচেয়ে বড় শ্রদ্ধা। উনার প্রস্থান বিশ্ব ফুটবলের জন্য অবিশ্বাস্য রকমের ক্ষতি।’ 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর