শিরোনাম
প্রকাশ : ৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:২৪
প্রিন্ট করুন printer

অভিষেকে টেস্টেই মায়ার্সের সেঞ্চুরি, চাপে টাইগাররা

অনলাইন ডেস্ক

অভিষেকে টেস্টেই মায়ার্সের সেঞ্চুরি, চাপে টাইগাররা
সংগৃহীত ছবি

অধিনায়ক মুমিনুল হকের দশম সেঞ্চুরি, মেহেদী হাসান মিরাজের পুনরায় আগ্রাসন এবং শেষ বিকালে ওয়েস্ট ইন্ডিজের লড়াইয়ে ফেরার চেষ্টা- একবাক্যে এই ছিল চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের সারসংক্ষেপ। শেষ দিনে জয়ের জন্য বাংলাদেশের দরকার আরও ৭ উইকেট এবং ওয়েস্ট ইন্ডিজের লাগবে ২৮৫ রান।

এমন সমীকরণ মাথায় নিয়ে আজ রবিবার শুরু হয়েছে চট্টগ্রাম টেস্টের ৫ম ও শেষ দিনের খেলা। এদিন, ৩ উইকেটে ১১০ রান নিয়ে দিন শুরু করে ক্যারিবিয়ানরা। গতকাল শনিবার (৬ ফেব্রুয়ারী) ৩৭ রানে অপরাজিত থাকা মায়ার্স সেঞ্চুরি করেছেন। ১৭৮ বলে মুস্তাফিজুর  রহমানকে চার মেরে অভিষেক টেস্টেই সেঞ্চুরির রেকর্ডে নাম লেখান। এর আগে ১০৬ জন ক্রিকেটার অভিষেক টেস্টে সেঞ্চুরি করেছেন। মায়ার্সের আগে ১৩ জন ক্যারিবিয়ান ক্রিকেটার অভিষেক টেস্টে সেঞ্চুরি করেন।

তবে নাজমুল হোসেন শান্তর হাতে জীবন না পেলে ফিফটি-ই করা হতো না মায়ার্সের। ৪৯ রানে মেহেদী হাসান মিরাজের বলে স্লিপে ক্যাচ তুলেছিলেন, কিন্তু শান্ত তালুবন্দি করতে পারেননি। সেই মায়ার্স ছুঁলেন তিন অঙ্কের ম্যাজিক ফিগার। অপরপ্রান্তে অভিষেক টেস্ট খেলতে নেমে এনক্রুমা বোনার তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। তিনিও দিচ্ছেন ধর্য্যের পরীক্ষা। ২০৪ বল খেলে এখন পররযন্ত ৬৫ রানে অপরাজিত আছেন তিনি। 

কাইল মায়ার্স-এনক্রুমা বোনারের ব্যাটে ভর করে ৫ম দিনের প্রথম সেশন দারুণ কাটিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই দুই ব্যাটসম্যানের প্রতিরোধে এখন চাপে রয়েছে বাংলাদেশ। মায়ার্স-বোনার চতুর্থ উইকেট জুটি থেকে ইতোমধ্যে এসেছে ১৭৬ রান। এখনো ১৬০ রান পিছিয়ে আছে উইন্ডিজ। বাংলাদেশের প্রয়োজন ৭ উইকেট।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ