শিরোনাম
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:০৯
প্রিন্ট করুন printer

আবেদনের পর আউট না দেওয়ায় আম্পায়ারের ওপর মেজাজ হারালেন কোহলি!

অনলাইন ডেস্ক

আবেদনের পর আউট না দেওয়ায় আম্পায়ারের ওপর মেজাজ হারালেন কোহলি!

লেগ বিফোরের আবেদনে আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ হয়নি। বেঁচে গিয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। এতেই মেজাজ হারালেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তাকে দেখা গেল অনফিল্ড আম্পায়ার নীতিন মেননের সঙ্গে উত্তেজিত হয়ে বাদানুবাদ করতে।

চেন্নাইয়ে তৃতীয় দিন খেলার শেষ লগ্নে এই ঘটনা ঘটে। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের ঘটনা। সেই সময় বোলিং করছিলেন অক্ষর প্যাটেল। অক্ষরের স্ট্রেটারে বিভ্রান্ত হয়ে যান রুট। সরাসরি তার প্যাডে বল লেগে উইকেটকিপারের কাছে পৌঁছয়। তবে লেগ বিফোর নয়, কট বিহাইন্ডের আবেদন করেন কোহলিরা। সেই আবেদনে কর্ণপাত না করে আম্পায়ার নট আউট দেন।

টিম ইন্ডিয়া অধিনায়ক কোহলি সতীর্থদের সঙ্গে পরামর্শ করে রিভিউয়ের সিদ্ধান্ত নেন। সেখানেই হটস্পটে দেখা যায়, ব্যাটের সঙ্গে বলের কোনও সংযোগই ঘটেনি। তাই কট বিহাইন্ডের আবেদন বাতিল হয়ে বেঁচে যান রুট।

তবে সমস্যা হল, বল ছিল ‘ইন লাইন’। তা দেখেই অনফিল্ড আম্পায়ার লেগ বিফোরের বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেন। সেখানেই বোঝা যায়, বল রুটের প্যাডে লাগে। ব্যাটে সংযোগ হয়নি। আর বল স্ট্যাম্পে আছড়ে পড়ছে মিডল লাইন বরাবর। সেক্ষেত্রে লেগ বিফোর হতেই পারতেন তিনি। অদ্ভুতভাবে তৃতীয় আম্পায়ার নট আউটের সিদ্ধান্তই বহাল রাখেন।

এতেই ক্ষিপ্ত হন কোহলি। ডিআরএস সিদ্ধান্ত নিয়ে নীতিন মেননের সঙ্গে মাঠেই উত্তপ্ত বাক্য বিনিময় করতে থাকেন কোহলি।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর