২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০৬:০৪

পিসিবির প্রস্তাব ফিরিয়ে দিলেন হাফিজ

অনলাইন ডেস্ক

পিসিবির প্রস্তাব ফিরিয়ে দিলেন হাফিজ

ফাইল ছবি

আবারও আলোচনায় মোহাম্মদ হাফিজ ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। বোর্ডের চোখে হাফিজের বয়সটাই যেন বড় অযোগ্যতা। অথচ তিনি দলের অভিজ্ঞ খেলোয়াড়, পারফর্মও করছেন ভালো। এরপরও পাকিস্তান জাতীয় দলের বর্ষীয়ান এই ব্যাটসম্যানকে ‘সি’ ক্যাটাগরির চুক্তির প্রস্তাব দিয়েছে বোর্ড।

হাফিজ অবশ্য সরাসরিই জানিয়ে দিয়েছেন, তার চুক্তির দরকার নেই। ‘ক্রিকইনফো’র প্রতিবেদনে এসেছে, মূলত নিচের সারির চুক্তি প্রস্তাব করায়ই রাগ করে সেটা ফিরিয়ে দিয়েছেন পাকিস্তানি অলরাউন্ডার।

২০১৯ সালে বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েন হাফিজ। কিন্তু চুক্তির বাইরে থাকার পরও সিনিয়র ক্রিকেটার হিসেবে সম্মান দেখিয়ে গত বছর তাকে ম্যাচপ্রতি ‘এ’ ক্যাটাগরির ফি দেয়ার সিদ্ধান্ত নেয় পিসিবি। হাফিজও টি-টোয়েন্টিতে বছরটা কাটিয়েছেন স্বপ্নের মতো। গত ১২ মাসে এই ফরমেটে ডেডিভ মালানের পর সবচেয়ে বেশি রান করেন এই ব্যাটসম্যান। মালানের রান ছিল ৩৮৬, হাফিজের ৩৩১।

সর্বশেষ ৯টি ইনিংসে করেছেন পাঁচটি হাফসেঞ্চুরি। এই সময়ে মাত্র দু’বার ২০ রানের কম স্কোরে আউট হয়েছেন হাফিজ। স্বভাবতই বয়স বিবেচনায় না আনলে তার ‘মূল্য’ বেশিই থাকার কথা পিসিবির কাছে।

কিন্তু বোর্ডের চুক্তিতে সেই প্রতিফলন দেখা গেল না। হাফিজকে ‘সি’ ক্যাটাগরির চুক্তির প্রস্তাব দেয়া হয়েছে এবং তিনি তা ফিরিয়ে দিয়েছেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, ‘হাফিজের সিদ্ধান্তে আমি হতাশ। তবে তার সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছি।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর