শিরোনাম
প্রকাশ : ৫ মার্চ, ২০২১ ১৮:২৩
প্রিন্ট করুন printer

আইপিএলেও কৃষক আন্দোলনের ভয়!

অনলাইন ডেস্ক

আইপিএলেও কৃষক আন্দোলনের ভয়!

আসন্ন আইপিএল নিয়ে নতুন বিতর্ক দানা বাঁধলো। পাঞ্জাবের মোহালি স্টেডিয়ামে খেলা হবে কি না, তা নিয়ে জটিলতা তৈরি হয়েছে। আইপিএল কমিটি এবং ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সেখানে খেলা রাখতে চাইছে না। কারণ কৃষক আন্দোলনের প্রভাব আইপিএলের স্টেডিয়ামেও ঢুকে পড়তে পারে বলে ভয় পাচ্ছেন কর্মকর্তারা।

দিল্লি সীমানায় কৃষক আন্দোলন শুক্রবার ১০০ দিনে পড়েছে। 

কৃষকরা জানিয়েছেন, তাদের দাবি না মানা পর্যন্ত সীমানা ছেড়ে তারা উঠবেন না। এই আন্দোলনের নেতৃত্বে আছে পাঞ্জাবের একাধিক কৃষক সংগঠন। পাঞ্জাবের বড় অংশের মানুষও এই আন্দোলনকে সমর্থন করছেন। এই পরিস্থিতিতে পাঞ্জাবের মোহালি ক্রিকেট গ্রাউন্ডে খেলা হলে সেখানে দর্শকরা কৃষক বিক্ষোভের সমর্থনে প্রচার চালাতে পারেন বলে আইপিএল কমিটি এবং বিসিসিআই মনে করছে। ফলে পাঞ্জাবে খেলা না রাখার সিদ্ধান্ত হতে পারে। 

কর্মকর্তাদের বক্তব্য, স্টেডিয়ামে আন্দোলন হলে ক্রিকেট থেকে সংবাদমাধ্যম এবং অন্য দর্শকদের ফোকাস ঘুরে যাবে। তারা তা হতে দিতে চান না।

মুম্বাইয়ে খেলার বিষয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে। মহারাষ্ট্রে গত কয়েক সপ্তাহে করোনার সংক্রমণ লাফিয়ে বেড়েছে। পরিস্থিতি এমনই যে নতুন করে কয়েকটি জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। মুম্বাইয়েও লকডাউন হতে পারে বলে স্বয়ং মুখ্যমন্ত্রী জানিয়েছেন। এই পরিস্থিতিতে মুম্বইয়ে খেলা ফেলতে চাইছে না আইপিএল কমিটি।

একাধিক রাজ্যে ভোটের কথাও মাথায় রাখতে হচ্ছে। সব মিলিয়ে স্টেডিয়াম ঠিক করতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে কর্মকর্তাদের। এ দিকে পাঞ্জাব প্রসঙ্গে মুখ খুলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিং। 

তিনি বলেন, যে অজুহাতে মোহালিতে খেলা দিতে চাইছেন না কর্তৃপক্ষ, তা হাস্যকর। কিংস ইলেভেন পাঞ্জাবের কর্মকর্তারাও এ বিষয়ে মুখ খুলেছেন। তারাও পাঞ্জাবে খেলা দেওয়ার পক্ষে সওয়াল করেছেন।

সূত্র: ডয়েচে ভেলে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর