শিরোনাম
প্রকাশ : ১১ মার্চ, ২০২১ ০৮:২০
প্রিন্ট করুন printer

শাই হোপের সেঞ্চুরিতে ধরাশায়ী শ্রীলংকা

অনলাইন ডেস্ক

শাই হোপের সেঞ্চুরিতে ধরাশায়ী শ্রীলংকা
সংগৃহীত ছবি

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে সহজ জয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগে পয়েন্টের খাতা খুলল ওয়েস্ট ইন্ডিজ। ৮ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। কাইরন পোলার্ডের দল শ্রীলঙ্কার ২৩২ রান পেরিয়ে যায় ১৮ বল বাকি থাকতেই।

স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে গতকাল বুধবার (১০ মার্চ) টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ৪৯ ওভারে ২৩২ রানে অলআউট হয় শ্রীলংকা। দলের হয়ে ফিফটি করেন দুই ওপেনার ধানুশকা গুনাথিলাকা (৫৫), অধিনায়ক দিমুথ (৫২) করুনারত্নে ও আশেন বান্দারা (৫০*)। 

টার্গেট তাড়া করতে নেমে ইভিন লুইসকে সঙ্গে নিয়ে উড়ন্ত সূচনা করেন শাই হোপ।  ওপেনিংয়ে ২৮.২ ওভারে ১৪৩ রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন লুইস। তার আগে ৯০ বলে চারটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারিতে ৬৫ রান করেন তিনি। 

এরপর ড্যারেন ব্রাভোর সঙ্গে ৭২ রানের জুটি গড়েন হোপ। তার আগেই ওয়ানডে ক্যারিয়ারের ৭৯তম ম্যাচে ১০তম সেঞ্চুরি করেন তিনি। ১২৫ বলে সেঞ্চুরি স্পর্শ করেন হোপ। ওয়ানডেতে ক্যারিবিয়ান ওপেনারের এটি দশম শতক। ১৩৩ বলে খেলা তার ১১০ রানের ইনিংস গড়া ১২টি চার ও একটি ছক্কায়। শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ চার ম্যাচে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। অন্য দুই ম্যাচে করেন ফিফটি।

৪৩তম ওভারে দলীয় ২১৫ রানে হোপের বিদায়ের পর জেসন মোহাম্মদকে সঙ্গে নিয়ে অনবদ্য ব্যাটিং করে ১৮ বল আগেই ৮ উইকেটের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ব্রাভে।  ৪৭ বলে ৩৭ রানে অপরাজিত ছিলেন ব্রাভো। আগামী শুক্রবার একই মাঠে হবে দ্বিতীয় ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ৪৯ ওভারে ২৩২ (গুনাথিলাকা ৫৫, করুনারত্নে ৫২, নিসানকা ৮, ম্যাথিউস ৫, চান্দিমাল ১২, বান্দারা ৫০, মেন্ডিস ৯, হাসারাঙ্গা ৩, চামিরা ৮, সান্দাক্যান ১৬*, প্রদিপ ১; জোসেফ ১০-০-৪৯-১, হোল্ডার ১০-১-৩৯-২, হোসেইন ৮-০-৪৪-০, শেফার্ড ৫-০-৩০-০, মোহাম্মেদ ৪-১-১২-২, পোলার্ড ৫-০-১৫-১, অ্যালেন ৭-০-৩৮-১)

ওয়েস্ট ইন্ডিজ: ৪৭ ওভারে ২৩৬/২ (লুইস ৬৫, হোপ ১১০, ব্রাভো ৩৭*, মোহাম্মেদ ১৩*; প্রদিপ ৮-১-৪৬-০, চামিরা ১০-০-৫০-২, মেন্ডিস ৩-০-২১-০, হাসারাঙ্গা ১০-১-২৬-০, গুনাথিলাকা ৫-০-২৫-০, সান্দাক্যান ১০-০-৫৭-০, বান্দারা ১-০-৮-০)

ফল: ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: শেই হোপ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর