শিরোনাম
প্রকাশ : ১১ মার্চ, ২০২১ ০৯:০৬
আপডেট : ১১ মার্চ, ২০২১ ১০:৫৯
প্রিন্ট করুন printer

খবর ক্রিকট্র্যাকার'র

এশিয়া কাপে দ্বিতীয় সারির দল পাঠাবে ভারত

অনলাইন ডেস্ক

এশিয়া কাপে দ্বিতীয় সারির দল পাঠাবে ভারত
ফাইল ছবি

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে অদ্ভুত সমস্যার মুখে টিম ইন্ডিয়া। চলতি বছরে ব্যস্ত ক্রীড়াসূচি ভারতের। জুনের মাঝামাঝি রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও। যার জেরে টিম ইন্ডিয়ার এশিয়া কাপ খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। কারণ টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও এশিয়া কাপ কার্যত একই সময়ে হওয়ার কথা। 

আগামী ১৮ জুন থেকে শুরু হওয়ার কথা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। যা চলবে ২২ জুন পর্যন্ত। ঘটনাচক্রে জুন মাসেই এশিয়া কাপ হওয়ার কথা। সর্বশেষ এশিয়া কাপ হয়েছিল ২০১৬ সালে। করোনার জেরে গতবছর এই টুর্নামেন্ট পিছিয়ে দিতে হয়েছিল। কিন্তু এবার টুর্নামেন্ট আয়োজনে বদ্ধপরিকর এশিয়ান ক্রিকেট কাউন্সিল। 

পরিকল্পনা অনুযায়ী, জুন মাসে শ্রীলঙ্কায় ৬ দলের এশিয়া কাপ ক্রিকেটের আসর বসার কথা। তাতে সায় ছিল বিসিসিআইয়েরও। কিন্তু সমস্যা হলো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তারপরই ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ টেস্টের সিরিজ রয়েছে ভারতের। তারপর হবে টি-২০ বিশ্বকাপ। সেকারণেই সংশয় তৈরি হয়েছে এশিয়া কাপ নিয়ে। 

ভারতীয় বোর্ড সূত্রের খবর, বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালকে। সেক্ষেত্রে এশিয়া কাপে পাঠানো হতে পারে দ্বিতীয় সারির ভারতীয় দল। এর ফলে বিসিসিআই বিকল্প ভাবনা ভেবে রেখেছে। টেস্ট দলের সদস্যদের যদি নিতান্তই ইংল্যান্ডে থেকে যেতে হয়, সেক্ষেত্রে তাঁদের বাদ দিয়েই দ্বিতীয় সারির দল পাঠাতে পারে টিম ইন্ডিয়া। সেক্ষেত্রে কোহলি, রোহিত, বুমরারা খেলবেন টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। আর এশিয়া কাপে পাঠানো হতে পারে তরুণদের। অধিনায়ক করা হতে পারে লোকেশ রাহুল বা শ্রেয়াস আইয়ারকে। 
  

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর