শিরোনাম
প্রকাশ : ১১ মার্চ, ২০২১ ১০:২১
আপডেট : ১১ মার্চ, ২০২১ ১১:০০
প্রিন্ট করুন printer

সহজ জয়ে কোয়ার্টার-ফাইনালে লিভারপুল

অনলাইন ডেস্ক

সহজ জয়ে কোয়ার্টার-ফাইনালে লিভারপুল

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করল লিভারপুল। মোহামেদ সালাহ ও সাদিও মানের গোলে লাইপজিগকে সহজেই হারিয়ে শেষ আটে উঠে যায় ইয়ুর্গেন ক্লপের দল। শেষ ষোলোর ফিরতি এই লেগে ২-০ ব্যবধানে লাইপজিগকে হারায় লিভারপুল।

বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় বুধবার রাতে মুখোমুখি হয় দু’দল। যেখানে দুই লেগ মিলিয়ে ৪-০ গোলে এগিয়ে পরের রাউন্ডে জায়গা করে নিল লিভারপুল। প্রথম লেগেও একই ব্যবধানের জয়ে একটি করে গোল করেছিলেন সালাহ ও মানে।

ইংল্যান্ডের করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় লিভারপুলের মাঠ অ্যানফিল্ড থেকে বুদাপেস্টে সরিয়ে নেওয়া হয় ম্যাচটি। একই কারণে প্রথম লেগের ম্যাচও হয়েছিল এই মাঠে।

এদিন লিভারপুল প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে। ২০তম মিনিটে এগিয়ে যেতে পারতো দলটি। কর্নারে দিয়োগো জোতার জোরালো হেডে এক হাতে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান গোলরক্ষক।

চার মিনিট পর সুবর্ণ সুযোগ আসে সালাহর সামনে। নিজেদের অর্ধ থেকে থিয়াগোর বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে গোলরক্ষক বরাবর শট নিয়ে হতাশ করেন মিশরের এই ফরোয়ার্ড। ফিরতি বলে কাছ থেকে ঠিকমতো হেড করতে পারেননি মানে।

বিরতির পর অবশেষে ৭০তম মিনিটে লিড নেয় লিভারপুল। জোতার পাস ধরে ডি-বক্সে জায়গা বানিয়ে বাঁ পায়ের নিচু শটে দলকে এগিয়ে নেন সালাহ। আর ৪ মিনিট পরেই ডান দিক থেকে দিভোক ওরিগির ক্রসে কাছ থেকে প্রথম স্পর্শে ঠিকানা খুঁজে নেন মানে।  

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর